Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

রাবি’র আবাসিক হল থেকে ইমামসহ ১৪ শিবিরকর্মী আটক

প্রকাশের সময় : ২১ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

রাবি রিপোর্টার: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) একটি আবাসিক হলে অভিযান চালিয়ে মসজিদের ইমামসহ ১৪ শিবির কর্মীকে আটক করেছে মতিহার থানা পুলিশ। এ সময় বিপুল পরিমাণে জিহাদি বই, ক্যালেন্ডার, ডায়েরি ও শিবিরের লিফলেটসহ মাসিক রিপোর্ট বই উদ্ধার করা হয়। গতকাল বিকাল তিনটা থেকে সাড়ে পাঁচটা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের শের-ই-বাংলা ফজলুল হক হলে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। আটককৃতরা হলেন, শের-ই-বাংলা ফজলুল হক হলের মসজিদের পেশ ইমাম মো. সানাউল্লাহ, ইসলামিক স্টাডিজ বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী মেহেদী হাসান, চতুর্থ বর্ষের আব্দুল হক মানিক, শরিফুল ইসলাম, মার্কেটিং বিভাগের এমবিএর শিক্ষার্থী আনারুল হক, তৃতীয় বর্ষের মোস্তাক, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী আব্দুস সবুর, দ্বিতীয় বর্ষের সাজিদ, ক্রপ সায়েন্স অ্যান্ড টেকনোলজি বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী ফাহাদ আলম, দর্শন বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী আবুল খায়ের, চতুর্থ বর্ষের ইউসুফ আলী, প্রাণিবিদ্যা বিভাগের মাস্টার্সের সিরাজুল ইসলাম সুমন, লোকমান হোসেন সিরাজী ও ভাষা বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী রায়হান হোসেন সুমন।
বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর মুজিবুল হক আজাদ খান বলেন, ‘রাষ্ট্র বিরোধী’ কিছু ব্যক্তি সংঘটিত হচ্ছে এমন সংবাদ পেয়ে পুলিশ শের-ই-বাংলা হলে অভিযান চালিয়েছে। এদের বিরুদ্ধে জঙ্গি বিরোধী কার্যক্রমে সংশ্লিষ্টতার অভিযোগও ছিলো। পুলিশ অভিযান চালিয়ে এ ঘটনায় জড়িত সন্দেহে ১৪ জনকে আটক করে। তথ্য যাচাই বাছাই করে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।
এ ব্যাপারে আরএমপি’র উপ কমিশনার আমির জাফর (পূর্ব) বলেন, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি নাশকতার উদ্দেশ্য সংশ্লিষ্ট শিবিরকর্মীরা হলে অবস্থান করছে। কয়েকদিনের মধ্যে তারা বৈঠকে বসবে বলেও খবর ছিলো। এ কারণে বিশ্ববিদ্যালয় প্রশাসনের সহায়তায় হলে অভিযান চালানো হয়।
ছাত্রলীগের বিক্ষোভ:
এ ঘটনার পর বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ বিশ্ববিদ্যালয়ে একটি বিক্ষোভ মিছিল বের করে। বিক্ষোভ মিছিলটি বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের সামনে থেকে শুরু হয়ে শের-ই-বাংলা ফজলুল হক হলের সামনে গিয়ে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়। সমাবেশে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি রাশেদুল ইসলাম রাঞ্জু বলেন, ‘আমরা সবসময় জঙ্গিদের বিরুদ্ধে সতর্ক রয়েছি। গোপন তথ্যের ভিত্তিতে ছাত্রলীগ পুলিশের সঙ্গে যৌথ অভিযান চালিয়ে ১৪ জনকে আটক করেছে। সামনের দিনে প্রতিটি হল, বিভাগে অভিযান চালিয়ে জঙ্গিবাদের সঙ্গে যুক্ত জামায়াত শিবিরের কর্মীদের আটক করে পুলিশের কাছে হস্তান্তর করা হবে।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাবি’র আবাসিক হল থেকে ইমামসহ ১৪ শিবিরকর্মী আটক
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ