Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

চাঁদপুরে সরকারি কলেজ ও মহিলা কলেজের ফল বিপর্যয়

প্রকাশের সময় : ২০ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

চাঁদপুর জেলা সংবাদদাতা : এইচএসসি পরীক্ষার ফলাফলে এবারো চাঁদপুর সরকারি কলেজ ও মহিলা কলেজের বিপর্যয় ঘটেছে। এই দু’টি প্রতিষ্ঠানের পাসের হার যথাক্রমে ৫২ দশমিক ৮৯ শতাংশ ও ৬৩ দশমিক ২৩ শতাংশ।
অপরদিকে জেলায় সবচেয়ে বেশি জিপিএ-৫ পেয়েছে হাজীগঞ্জ মডেল কলেজ। হাজীগঞ্জ মডেল কলেজ থেকে ১১৯৬ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে কৃতকার্য হয়েছে ১০৯৯ জন। পাসের হার শতকরা ৯১.৮৯। এর মধ্যে জিপিএ-৫ পেয়েছে ৬১ জন, এ গ্রেড ৫০১, এ- ২৯২, বি ১৯০ ও সি পেয়েছে ৫৫ জন।
চাঁদপুর সরকারি বিশ্ববিদ্যালয় কলেজে থেকে ৮১১ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে ৪২৯ জন কৃতকার্য হয়। জিপিএ-৫ পেয়েছে মাত্র ৮ জন।
চাঁদপুর সরকারি মহিলা কলেজ থেকে ১০০৯ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে ৬৩৮ জন কৃতকার্য হয়। জিপিএ ৫ পেয়েছে মাত্র ২৩ জন। প্রকাশিত ফলাফলে দেখা যায় সদর উপজেলার সকল কলেজের মধ্যে শীর্ষস্থান দখল করেছে ফরাক্কাবাদ ডিগ্রি কলেজ। প্রতিষ্ঠানটির পাসের হার ৯২ দশমিক ৮৩ শতাংশ। এ প্রতিষ্ঠানের ২৪৩ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে ২২৮ জন কৃতকার্য হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চাঁদপুরে সরকারি কলেজ ও মহিলা কলেজের ফল বিপর্যয়
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ