Inqilab Logo

বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

মাদারীপুরে অবৈধ বালু উত্তোলন

মাদারীপুর জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৫ নভেম্বর, ২০২০, ১২:০০ এএম

ফের আড়িয়াল খাঁ নদে চলছে অবৈধভাবে বালু কাটার হিড়িক। জেলা প্রশাসন নদীতে বালু কাটা নিষিদ্ধ ঘোষণা করলেও তা মানছে না কতিপয় অসাধু বালু খেকো। আড়িয়াল খাঁ নদের বিভিন্ন পয়েন্টে প্রকাশ্যে ড্রেজার বসিয়ে চলছে বালু উত্তোলন।
অভিযোগ রয়েছে বালু উত্তোলনের জন্য ক্ষমতাসীন দলের কতিপয় নেতা ও প্রশাসনকে মোটা অংকের টাকা দেয়ার কারণেই ধরাছোঁয়ার বাইরে থেকে যাচ্ছে বালু গ্রাসীরা। সূত্রমতে, মাদারীপুর সদর উপজেলার আড়িয়াল খাঁ নদের পাঁচখোলা ইউনিয়নের মহিষেরচর এলাকায় ড্রেজার বসিয়ে বালু কাটা হচ্ছে। অধিকাংশ সময় রাতের আধারেই বালু কাটা হতো। কয়েকদিন ধরে দিনের বেলায় প্রকাশ্যেই চলছে বালু উত্তোলন। সরেজমিন দেখা গেছে, মাদারীপুর সদর উপজেলার পাঁচখোলা এলাকার মুক্তিসেনা স্কুল সড়কের কাছে বালু উত্তোলন করে স্তুপ করে রাখা হয়েছে। এখান থেকে খুচরা মূল্যে বিভিন্ন এলাকায় সরবরাহ করা হবে।
মাদারীপুরের জেলা প্রশাসক ড. রহিমা খাতুন বলেন, নদীতে বালু কাটার অনুমতি কারও নেই। যদি কেউ কেটে থাকে তাহলে তা অবৈধ। তিনি আরও বলেন, এ অবৈধ ব্যবসা অচিরেই বন্ধ করে দিয়ে তাদের শাস্তির আওতায় আনা হবে। এ জন্য খুব শিগগিরই অভিযান পরিচালনা করা হবে বলেও জানান তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অবৈধ-বালু-উত্তোলন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ