Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

ঠাকুরগাঁওয়ে ডিসির আশ্বাসে সেই বৃদ্ধা নতুন ঘর পাচ্ছেন

রুবাইয়া সুলতানা বাণী, ঠাকুরগাঁও থেকে : | প্রকাশের সময় : ২২ নভেম্বর, ২০২০, ১২:০১ এএম

ঠাকুরগাঁও জেলা প্রশাসকের আশ্বাসে শেষ পর্যন্ত ৭০ বছরের বৃদ্ধা মর্জিনা বেগমের মাথার উপর ছাদ মিলছে। গতকাল শনিবার জেলা প্রশাসক ড. কে এম কামরুজ্জামান সেলিম সাংবাদিকদের জােিনয়ছেন, প্রশাসনের পক্ষ থেকে মর্জিনা বেগমকে ঘর তৈরি করে দেয়া হচ্ছে।

তিনি জানান, বৃদ্ধা মর্জিনা বেগমকে নিয়ে বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন দেখার পরপরই তাকে একটি ঘর তৈরি করে দেয়ার প্রয়োজনীয় নির্দেশনা দেয়া হয়েছে। এদিকে নতুন ঘর তৈরির সংবাদ পেয়ে মর্জিনা কান্নাজড়িত কণ্ঠে জেলা প্রশাসক ও সাংবাদিকদের প্রতি নিজের কৃতজ্ঞতা প্রকাশ করেন।
মর্জিনা বেগম বলেন, এবার বর্ষায় তার মাটির ঘরটি ভেঙে যায়। এ নিয়ে স্থানীয় জনপ্রতিনিধিদের দ্বারে দ্বারে ঘুরেছি। কিন্তু সহায়তার বদলে হতাশা হয়ে ফিরতে হয়েছে। নতুন ঘর পাবেন এমন চিন্তা তিনি করেননি। আগে ঝড়-বৃষ্টির সময় ভয়ে রাতে ঘুমাতে পারতেন না। নতুন ঘর হবে জেনে অনেক শান্তি পাচ্ছেন। এখন আর সেই ভয়ও থাকবে না। ঠাকুরগাঁওয়ের মতো ডিসি যেন সবার ঘরে জন্ম নেয়। তাহলে আমার মত গরিবের আর দুঃখ-কষ্ট থাকবে না। উল্লেখ্য, চলতি বছর বর্ষায় সদর উপজেলার ১৯ নম্বর বেগুনবাড়ী ইউনিয়নের নতুনপাড়া গ্রামের মর্জিনা বেগমের মাটির তৈরি একমাত্র ঘরটি ভেঙে যায়। আপাতত তিনি রাতে ঘুমান অন্যের বাড়ির বারান্দায়। বিধবা ভাতা কার্ডের জন্য জনপ্রতিনিধিদের দ্বারে দ্বারে ঘুরে হতাশ হয়ে ফিরতে হয়েছিল তাকে। ১০ বছর আগে স্বামীকে হারিয়ে তার ঠাঁই হয় একমাত্র ছেলে আলম হোসেনের কাছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নতুন-ঘর
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ