Inqilab Logo

শুক্রবার, ০৭ জুন ২০২৪, ২৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

করোনায় মৃতদের স্থান সংকটে দিল্লির বৃহত্তম কবরস্থান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২০ নভেম্বর, ২০২০, ৯:৩৯ পিএম

প্রাণঘাতি করোনাভাইরাসে ক্রমবর্ধমান মৃত্যুর কারণে দিল্লিতে রাজধানীর বৃহত্তম কবরস্থানটি শিগগিরই দাফনের জায়গা শূন্য হবে। ৪৫ একর জায়গাজুড়ে বিস্তৃত দ্য জাদিদ কবরস্থান আহলে ইসলাম কবরস্থানটিতে এখন পর্যন্ত করোনাভাইরাসে সংক্রমিত হয়ে মারা যাওয়া ৭০০ জনেরও বেশি মরদেহ দাফন করা হয়েছে। কবরস্থানটির তত্ত্বাবধায়ক মোহাম্মদ শামীম জানান, তাদের কাছে আর মাত্র ৬০টি মরদেহ দাফনের জায়গা রয়েছে। -দ্য প্রিন্ট

গতকালও দিল্লিতে ১৩১ জনের মৃত্যু হয়েছে। গত এক সপ্তাহে প্রতিদিনের গড় মৃত্যু ১০৩ জন। নভেম্বর মাসেই এখন পর্যন্ত রাজধানীতে হাজারের বেশি মানুষের মৃত্যু হয়েছে। ভাইরাসটিতে এখন পর্যন্ত দিল্লিতে প্রায় আট হাজার মানুষের মৃত্যু হয়েছে। মোহাম্মদ শামীম বলেন, এভাবেই যদি মৃত্যু বাড়তে থাকে, তবে শিগগিরই আমরা জায়গা স্বল্পতার মুখোমুখি হব। গত সপ্তাহে দিনে দু-তিনটি করে মরদেহ পেয়েছি। এভাবে প্রতিদিন দু-তিনটি করে মরদেহ পেতে থাকলে শিগগিরই আমাদের জায়গা শূন্য হয়ে যাবে। দিল্লি মাইনরিটি কমিশনের ২০১৭ সালের প্রতিবেদন অনুসারে, জাদিদ কাবরিস্তান আহলে ইসলাম রাজধানীর বৃহত্তম কবরস্থান। এটা ছাড়াও শহরে আরো তিনটি কবরস্থান রয়েছে, যেখানে করোনা মৃত্যু হওয়াদের দাফনের অনুমতি দেয়া হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ