Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

নিউ ইয়র্কে ট্রাম্পের প্রতিষ্ঠানের কয়েক মিলিয়ন ডলার কর চুরি তদন্তাধীন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২০ নভেম্বর, ২০২০, ৮:৫৪ পিএম

নিউ ইয়র্কে কয়েক মিলিয়ন ডলার কর চুরি করেছে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের প্রতিষ্ঠান এবং সেটি তদন্ত করছে কর্তৃপক্ষ।ভুঁয়া রাইট-অফ দেখিয়ে এই অর্থ ফাঁকি দেয়া হয়েছে বলে অভিযোগ। রাইট-অফ বলতে এমন কাজ বোঝায়, যার মাধ্যমে আইনিভাবেই কর কমানো যায়। -সিএনএন, নিউ ইয়র্ক টাইমস, ফক্স
তদন্তের সঙ্গে জড়িত এক ব্যক্তি বিষয়টি নিশ্চিত করেছেন। ম্যানহাটন ডিস্ট্রিক্ট অ্যাটর্নি অফিস এই তদন্ত পরিচালনা করছে। এই ব্যাপারে প্রথম অভিযোগ করে নিউ ইয়র্ক টাইমস। তারা জানায়, রাইট-অফের নামে ২৬ মিলিয়ন ডলার কর ফাঁকি দিয়েছেন ট্রাম্প। তিনি কনসালটেন্ট ফি এর নামে এসব রাইট-অফ দেখিয়েছেন। আর ট্রাম্প কণ্যা ইভাঙ্কা কর চুরি করেছেন ৭ লাখ ৪৭ হাজার ডলার। তবে এই ব্যাপারে নিউ ইয়র্কের অ্যাটর্নি জেনারেল বা ট্রাম্পের প্রতিষ্ঠান কেউই মন্তব্য করতে রাজি হননি। তবে এক টুইট বার্তায় ইভাঙ্কা বলেন, পরিস্কারভাবেই আমাদের হেনস্তা করা হচ্ছে। ডেমোক্রেটদের তদন্ত পরিস্কারভাবেই রাজনীতি প্রভাবিত হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ