Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

৮৭ ঘণ্টায় ৭ মহাদেশ ভ্রমণ করেছেন এক আরব আমিরাত তরুণী!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৯ নভেম্বর, ২০২০, ৮:৫১ পিএম

মাত্র ৮৭ ঘঘণ্টায় ৭ মহাদেশ ভ্রমণ করে তাক লাগিয়ে দিয়েছে এক আরব আমিরাতের তরুণী। সারা পৃথিবীর সাতটি মহাদেশে ঘুরতে তার লাগল ৮৭ ঘণ্টারও কম সময়! অর্থাৎ সাড়ে তিন দিনের সামান্য বেশি সময়। গত ফেব্রুয়ারিতে খাওলা এইরোমেইথি নামের ওই তরুণী এই অনন্য কীর্তি গড়লেও অবশেষে বুধবার ‘গিনিস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডে’র পক্ষে মিলল স্বীকৃতি। সারা পৃথিবী ঘুরতে তার সর্বসাকুল্যে লেগেছে ৩ দিন ১৪ ঘণ্টা ৪৬ মিনিট ৪৮ সেকেন্ড! যা বিশ্বরেকর্ড। স্বীকৃত, স্বীকৃতিহীন সব মিলিয়ে ২০৮টি দেশে গিয়েছিলেন তিনি। -টাইমনাওনিউজ, ইন্ডিয়া টাইমস

গত ১৩ ফেব্রুয়ারি সিডনিতে এসে শেষ হয় খাওলার বিশ্বভ্রমণ। তখনও করোনার প্রকোপ সারা পৃথিবীতে ছড়িয়ে পড়েনি। তবে তার প্রাদুর্ভাব শুরু হয়ে গিয়েছে। মনে পড়ে জুল ভের্নের ক্লাসিক কাহিনি ‘অ্যারাউন্ড দ্য ওয়ার্ল্ড ইন এইট্টি ডেজ’? ১৮৭২ সালে লেখা সেই চিরকালীন কাহিনির প্রকাশের পরে অনেক দিন পেরিয়েছে। যুগটা বিমানের গতির। আর সেটাই প্রমাণ করে দিলেন সংযুক্ত আরব আমিরাতের এই তরুণী। উল্লেখ্য, সংযুক্ত আরব আমিরাত বহু বিশ্বরেকর্ড গড়েছে। পৃথিবীর উচ্চতম বাড়ি থেকে দ্রুততম পুলিশ যানের নজির তাদেরই। সেকথা মাথায় রেখেই নয়া এই রেকর্ড গড়তে চেয়েছিলেন খাওলা। তার কথায়, আমি গোটা পৃথিবীকে দেখাতে চেয়েছিলাম অন্য সব দেশের মতো আমার দেশের মানুষও অভূতপূর্ব সব রেকর্ড গড়তে পারে। যদি তারা চান।



 

Show all comments
  • Jack Ali ১৯ নভেম্বর, ২০২০, ৯:৩৯ পিএম says : 0
    What a dress she is wearing ????.. Most of the so called muslim women around the world they dress is provocative .. Punishment is severe, they will be burned in the Hell Fire but who is responsible for all these women ???, their father/mother/husband/brother , Allah will throw them in the Hell Fire.. because they pollute the whole society.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ