Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

কাতার ম্যাচের জন্য ২৭ সদস্যের জাতীয় দল

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ নভেম্বর, ২০২০, ৮:৩১ পিএম | আপডেট : ৯:০৪ পিএম, ১৮ নভেম্বর, ২০২০

 

বিশ্বকাপ ও এশিয়ান কাপ বাছাই পর্বে কাতারের বিপক্ষে অ্যাওয়ে ম্যাচের জন্য ৩৭ সদস্যের বহর ঘোষণা করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। যেখানে ২৭ ফুটবলার এবং কোচিং স্টাফ ও কর্মকর্তাসহ আরও ১০ জন রয়েছেন। বিশ্বকাপ বাছাইয়ে ফিরতি লেগের ম্যাচ খেলতে আজ কাতার যাচ্ছে জাতীয় ফুটবল দল। আগামী ৪ ডিসেম্বর দোহায় স্বাগতিক কাতারের বিপক্ষে মাঠে নামবে লাল-সবুজরা।

করোনাভাইরাসের কারণে বিশ্বকাপ ও এশিয়ান কাপের বাছাই পর্ব স্থগিত থাকলেও বাংলাদেশ-কাতার দুই দেশ একমত হওয়ায় ম্যাচটি খেলার অনুমতি দিয়েছে ফিফা এবং এএফসি। এই ম্যাচের মধ্য দিয়ে ফের মাঠে গড়াবে স্থগিত পর্ব।

নেপাালের বিপক্ষে দুই প্রীতি ম্যাচকে সামনে রেখে গত ২৩ অক্টোবর অনুশীলন শুরু হয়েছিল বাংলাদেশ দলের। জেমি ডে প্রাথমিক ক্যাম্পে ডেকেছিলেন ৩৬ ফুটবলারকে। এর মধ্যে দুইজন-মাসুক মিয়া জনি ও মতিন মিয়া ইনজুরিতে থাকায় ক্যাম্পে যোগ দেননি। পরে ইনজুরি ও অসুস্থতার কারণে বাদ পড়েন ফিনল্যান্ড প্রবাসী তারিক রায়হান কাজী ও গোলরক্ষক শহিদুল আলম সোহেল। বাকি ৩১ ফুটবলারের মধ্যে ২৭ জনকে কাতার সফরের জন্য নির্বাচিত করেছেন বাংলাদেশের প্রধান কোচ জেমি ডে। মিডফিল্ডার নাজমুল ইসলাম রাসেল, আরিফুর রহমান, ফরোয়ার্ড ফয়সাল আহমেদ ফাহিম ও মো. আবদুল্লাহকে বাদ দেয়া হয়েছে কাতার সফরের জন্য।

কাতার ম্যাচের জন্য নির্বাচিত ফুটবলার এবং কোচিং স্টাফ ও কর্মকর্তাদের সবার করোনাভাইরাস পরীক্ষা করা হয়েছে ইতোমধ্যে। সবার করোনার পরীক্ষার ফল পাওয়ার পরই বুধবার দল ঘোষণা করা হয়।

বাংলাদেশ দল :

গোলরক্ষক : আশরাফুল ইসলাম রানা, আনিসুর রহমান জিকু ও পাপ্পু হোসেন। ডিফেন্ডার : তপু বর্মন, ইয়াসিন খান, বিশ্বনাথ ঘোষ, সুশান্ত ত্রিপুরা, রায়হান হাসান, রহমত মিয়া, ইয়াসিন আরাফাত ও মনজুরুর রহমান মানিক। মিডফিল্ডার : আতিকুর রহমান ফাহাদ, রবিউল হাসান, বিপলু আহমেদ, মোহাম্মদ ইব্রাহিম, সোহেল রানা, মামুনুল ইসলাম, রিয়াদুল হাসান, জামাল ভূঁইয়া, মানিক হোসেন মোল্লা ও রাকিব হোসেন।

ফরোয়ার্ড : মাহবুবুর রহমান সুফিল, তৌহিদুল আলম সবুজ, সাদ উদ্দিন, নাবিব নেওয়াজ জীবন, ফয়সাল আহমেদ ফাহিম, ম্যাথিউজ বাবলু ও সুমন রেজা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ