Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সিনেটে সংখ্যাগরিষ্ঠতা : জর্জিয়ার রানঅফে বাইডেন নিজেই প্রচারণা চালাবেন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৭ নভেম্বর, ২০২০, ৮:১৫ পিএম

সিনেটে সংখ্যাগরিষ্ঠতা নিশ্চিত করতে জর্জিয়ার রানঅফে বাইডেন নিজেই প্রচারণা চালাবেন বলে জানা গেছে। কারণ, সিনেট নির্বাচনের ঘোষিত ফলে এগিয়ে আছে রিপাবলিকানরা। ১০০ আসনের মধ্যে তাদের আসন ৫০টি আর ডেমোক্রেটদের ৪৮টি। শুধু দুটি আসনের ফল ঘোষিত হয়নি রাজ্য আইনের কারণে। জর্জিয়ায় ৫ জানুয়ারি সর্বোচ্চ ভোট পাওয়া দুই প্রার্থীর মধ্যে রানঅফ ভোট অনুষ্ঠিত হবে। সংখ্যাগরিষ্ঠতা পেতে এই দুই আসনে জিততেই হবে ডেমোক্রেটদের। -এপি, ফক্স নিউজ, এনপিআর

এদিকে নির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেনের চিফ অব স্টাফস জানান, তিনি চান, জর্জিয়ার আসন দুটো যেনো অবশ্যই তার দল পায়। এজন্য তিনি জর্জিয়া সফরের প্রস্তুতি নিচ্ছেন। রন ক্লেইন বলেন, আমরা প্রার্থীদের আসন দুটো জিতে নিতে অবশ্যই সহায়তা করবো। নির্বাচনের আগে আগে এই সফর হবে। আমরা তাদের জিতিয়ে নিতে আমাদের জনবল, অর্থ এবং ফেসভ্যালু ব্যবহার করবো। বাইডেনের শাসনকাল নিস্কণ্টক হবে কিনা, তা নির্ভর করবে, কে সিনেটের নিয়ন্ত্রণ নিচ্ছে সেটির উপরেই। যদি রিপাবলিকানরা নিয়ন্ত্রণ নিয়ে নেয়, নিজের অনেক কার্যক্রমই পূরণ করতে পারবেন না বাইডেন। পাস হবে না তার চাহিদামতো আইন। আর এই দুটি আসন ডেমোক্রেটরা পেলে দুই দলের আসন হবে সমান। ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসের একটি ভোট থাকায় ডেমোক্রেটিক পার্টি সিনেটের নিয়ন্ত্রণ নিয়ে নিতে পারবে।



 

Show all comments
  • মোঃ দুলাল মিয়া ১৮ নভেম্বর, ২০২০, ৩:৫২ এএম says : 0
    বাইডেন তুমি ভয় করিও না এগিয়ে চলে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ