Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

স্ত্রীকে নিয়ে নাগরনো-কারাবাখ সফরে আজারী প্রেসিডেন্ট

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৭ নভেম্বর, ২০২০, ৭:১৯ পিএম

তিন দশক পর নাগরনো-কারাবাখকে আর্মেনিয়ার দখল থেকে মুক্ত করার পর প্রথমবারের মতো ওই এলাকায় সফরে গিয়েছেন আজারবাইজানের প্রেসিডেন্ট ইলহাম আলিয়েভ। সোমবার প্রেসিডেন্টের সঙ্গে সফরসঙ্গী হিসাবে ছিলেন দেশটির ভাইস প্রেসিডেন্ট ও ফার্স্ট লেডি মেহরিবান আলিয়েভা।

ইলহাম ও মেহরিবান দখলমুক্ত ফুজুলি ও জাবরাইল জেলা ঘুরে দেখেন। পাশাপাশি জেলা দুটির শহরেও সফর করেন। দখলমুক্ত অঞ্চলগুলো ঘুরে দেখার কয়েকটি ভিডিও তার ইন্সটাগ্রামে শেয়ার করেন। তিনি গাড়ি চালিয়ে এসব এলাকা সফর করেন। মূলত ওই জেলা দুটি ইরান ও আরাস নদীর সীমান্তবর্তী। তুর্কি সামরিক সহায়তা নিয়ে কারাবাখ যুদ্ধে দৃশ্যত বিজয়ী হওয়ার পর এমনিতেই উচ্ছ্বসিত আজেরিরা। যুদ্ধ জয়ের পর তুরস্ক ও নিজ দেশের পতাকা হাতে নিয়ে রাজপথে নেমে আসেন আজারবাইজানের সাধারণ মানুষ। এরমধ্যেই সোমবার উদ্ধারকৃত অঞ্চলটি সফরে যান আজেরি প্রেসিডেন্ট।

এদিকে আজারবাইজানের কাছে শোচনীয় পরাজয়ের পর নিজ দেশে চাপের মুখে রয়েছেন নিকোল পাশিনিয়ান। তার পদত্যাগের দাবিতে দেশটিতে ব্যাপক বিক্ষোভ, এমনকি তাকে হত্যাচেষ্টার ঘটনাও ঘটেছে। সমালোচনার মুখে পদত্যাগ করেছেন আর্মেনিয়ার প্রতিরক্ষামন্ত্রী। সূত্র: ডেইলি সাবাহ।



 

Show all comments
  • Jack Ali ১৭ নভেম্বর, ২০২০, ৮:৩০ পিএম says : 0
    May Allah guide them to proper Islam.. They don't looks like the Ummah of our Beloved Prophet [SAW]
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ