Inqilab Logo

শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

স্যালুটে একদম ওস্তাদ!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৭ নভেম্বর, ২০২০, ১২:০০ এএম

শিশুর বয়স মাত্র পাঁচ বছর। উচ্চতা প্রায় তিন ফুট হবে। তাতে কী, স্যালুটে একদম ওস্তাদ! সেনাবাহিনীকে সামনে দেখলেই শিশুটি একেবারে ‘সাবধান’ পোজে। বিশ্রাম করতে বললে, তবেই বিশ্রাম পোজ নেয়। ছোট্ট শিশুর স্যালুটের এই কায়দাতেই মজেছে নেটদুনিয়া। শিশু সৈনিককে সম্মানিত করেছে ইন্দো টিবেটান বর্ডার পুলিশও।
দেশের ছোট্ট এই সৈনিকের নাম নাওয়াং নামগয়াল। লাদাখের সীমান্ত এলাকার ছোট্ট একটি গ্রামের বাসিন্দা। স্থানীয় স্কুলে লোয়ার কিন্ডারগার্ডেনে পড়ে নাওয়াং। গত মাসে নাওয়াংয়ের গ্রামের পাশ দিয়ে যাচ্ছিল আইটিবিপি জওয়ানদের একটি দল।
জওয়ানদের দেখেই রাস্তায় দাঁড়িয়ে পড়ে পাঁচ বছরের শিশু। দেশের সৈনিকদের স্যালুট করতে শুরু করে। তখনই তার ভিডিও তুলে নেন এক জওয়ান। তাকে স্যালুট করার কায়দাও শেখানো হয়। সেই সময়ই আপলোড করা হয়েছিল ভিডিওটি।
নাওয়াংয়ের এই ভিডিওটি প্রত্যেকের খুবই পছন্দ হয়। আইটিবিপি’র পক্ষ থেকে সম্মানিত করা হয় ৫ বছরের শিশুকে। সেনার পোশাক দেওয়া হয় তাকে। পোশাক পেয়ে বেজায় খুশি নাওয়াং। আবার স্যালুট করছে সে। এবার একেবারে ঠিকঠাক।
গত রোববার আইটিবিপি’র টুইটার হ্যান্ডেলে ভিডিওটি প্রকাশ হওয়া মাত্রই ভাইরাল হয়ে যায়। আদুরে প্রতিক্রিয়ায় ভরিয়ে দিয়েছেন নেটিজেনরা। কেউ তাকে দেশের ভবিষ্যৎ হিসেবে ব্যাখ্যা করেছেন। কেউ কেউ আবার ‘ছোট্ট জওয়ান’ সম্বোধন করেছেন। সূত্র : এনডিটিভি, টাইমস নাও।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ