Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

খুলনায় ছয় প্রতিষ্ঠান বন্ধের নির্দেশ

অননুমোদিত বেসরকারি হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টার

খুলনা ব্যুরো : | প্রকাশের সময় : ১৭ নভেম্বর, ২০২০, ১২:০১ এএম

খুলনা মহানগরীতে নিয়ম বহির্ভূতভাবে চালানোর দায়ে ছয়টি বেসরকারি হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টার বন্ধের নির্দেশ দিয়েছেন বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. রাশেদা সুলতানা। গতকাল সোমবার এসব অননুমোদিত প্রতিষ্ঠান বন্ধ করতে নির্দেশ দেয়া হয়েছে।
বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. রাশেদা সুলতানা জানিয়েছেন, খুলনা মহানগরীর শামসুর রহমান রোড এলাকার প্যাসিফিক ডায়াগনস্টিক সেন্টার, ল্যাবএইড ডায়াগনস্টিক সেন্টার, কেয়ার ডায়াগনস্টিক সেন্টার, কম্পেয়ার ডায়াগনস্টিক সেন্টার, মিশু ক্লিনিক এবং হেলথ কেয়ার ডায়াগনস্টিক অ্যান্ড কনসালটেন্ট সেন্টার বন্ধ করার জন্য গতকাল সোমবার নোটিশ পাঠানো হয়েছে।

সূত্রমতে, গত ১০ নভেম্বর সারাদেশে অনুমোদিত ও অনুমোদনহীন বেসরকারি স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠানের তালিকা পাঠাতে বিভাগীয় পরিচালকদের নির্দেশ দেয় স্বাস্থ্য অধিদফতর। পরে বিভাগীয় কার্যালয় থেকে পাঠানো তথ্য নিয়ে লাইসেন্সবিহীন ক্লিনিক-ডায়াগনস্টিক সেন্টারের তালিকা তৈরি করে স্বাস্থ্য অধিদফতর।
এর আগে গত ৮ নভেম্বর বিভাগীয় পরিচালকদের সঙ্গে ভর্চুয়াল বৈঠকে স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক বিভাগীয় পরিচালক ও সিভিল সার্জনদের নিজ নিজ জেলার অনিবন্ধিত, অবৈধ, নিয়মবহির্ভূতভাবে পরিচালিত, সেবার মান খারাপ এমন বেসরকারি হাসপাতাল ও ক্লিনিকে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে বিধি মোতাবেক যথাযথ ব্যবস্থা নেয়ার জন্য প্রয়োজনে সিলগালা করে অধিদফতরে পাঠানোর নির্দেশ দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডায়াগনস্টিক-সেন্টার
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ