Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

নিজেই নিজেকে বাঁচালো!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৬ নভেম্বর, ২০২০, ১২:০১ এএম

মালিকের অজান্তেই চুরি হয়ে যাচ্ছিল তার রোবট। কায়দা করে নিজের চুরি ঠেকাল সেই রোবটই। ঘটনাটি ঘটেছে জার্মানিতে।
ইউরোপে বসবাসকারী অনেকেই বাসা পরিষ্কার রাখতে একটি বিশেষ ধরনের রোবট ব্যবহার করে থাকেন। বাসা পরিষ্কার ছাড়াও ইউরোপের অন্যান্য দেশের মতো জার্মানির বাজারে পাওয়া যায় ঘাস কাটতে পারে এমন রোবটও।
জার্মানির শহর লিপস্টাটের এক বাসিন্দাও এমন একটি রোবট ব্যবহার করেন। স্থানীয় পুলিশ গত ১৩ নভেম্বর জানায় যে, প্রতি সপ্তাহের মতো গত ১০ নভেম্বরও তিনি রোবটকে ঘাস কাটতে লাগান। কিন্তু কিছুক্ষণ পরই তার মোবাইলে একটি মেসেজ আসে।
রোবটটিকে যে অ্যাপ নিয়ন্ত্রণ করে, সেই অ্যাপ থেকে আসা মেসেজটি জানায়, যে রোবটটি ঠিকভাবে কাজ করতে পারছে না, কারণ সেটি উল্টে গিয়েছে। বাইরে বেরিয়ে তিনি দেখেন এক ব্যক্তি তারই ঘাস কাটার রোবট বগলদাবা করে চলে যাচ্ছে। চুরির মুহূর্তে ধরা পড়ে যাওয়ায় রোবট হাত থেকে ফেলে পালিয়ে যায় সেই ব্যক্তি।
পুলিশ জানিয়েছে যে আশেপাশের এলাকায় তল্লাশি চালিয়ে এখনও সেই চোরের হদিশ পাওয়া যায়নি। তবে কেউ এবিষয়ে কাউকে সন্দেহ করলে, তাকে এগিয়ে আসতে আহŸান করেছেন তারা। কিন্তু ঘটনায় রোবটের কোনো ক্ষতি হয়েছে কি না, তা জানা যায়নি। সূত্র : এপি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ