Inqilab Logo

শুক্রবার, ৩১ মে ২০২৪, ১৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

শুধু রাজস্ব নয় বাড়াতে হবে সেবাও

কুমিল্লায় এলজিআরডি মন্ত্রী

ভ্রাম্যমাণ সংবাদদতা : | প্রকাশের সময় : ১৫ নভেম্বর, ২০২০, ১২:০০ এএম

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, সিটি কর্পোরেশন ও পৌরসভাসহ স্থানীয় সরকার বিভাগের অধীনে থাকা প্রতিষ্ঠানগুলোতে শুধু রাজস্ব আদায় বৃদ্ধি করলেই হবে না নাগরিক সেবা ও সেবার মানও বৃদ্ধি করতে হবে। গতকাল শনিবার দুপুরে কুমিল্লা ক্লাব প্রাঙ্গণে তথ্য ও প্রযুক্তি বিভাগ আয়োজিত অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। 

স্থানীয় সরকার মন্ত্রী বলেন, শহরে বসবাসরত মানুষের কাছ থেকে রাজস্ব আদায় করবেন, হোল্ডিং ট্যাক্স নিবেন আর নাগরিক সুবিধা দিবেন না এটা হতে পারে না। সিটি কর্পোরেশনসহ স্থানীয় সরকার প্রতিষ্ঠানগুলোতে রাজস্ব আয় বৃদ্ধি করে স্বনির্ভরশীল হওয়ার উপর গুরুত্ব আরোপ করেন তিনি। রাজস্ব আদায়ে কোন রকম বৈষম্য করা যাবে না। কারো থেকে বেশি, কারো থেকে কম এমনটা করা যাবে না।
এ সময় মন্ত্রী কুমিল্লা শহরের বর্জ্য ব্যবস্থাপনা, পানি সরবরাহ, রাস্তা, ব্রিজ নির্মাণসহ পানিবদ্ধতা নিরসন করার পাশাপাশি নাগরিক সুযোগ-সুবিধা নিশ্চিত করার জন্য একটি মাস্টারপ্ল্যান তৈরি করতে সংশ্লিষ্টদের নির্দেশনা দেন।
মো. তাজুল ইসলাম তরুণ উদ্ভাবকদের মেধা, সৃজনশীলতা ও মানসিক শক্তিকে কাজে লাগাতে উৎসাহিত করে বলেন, ডিজিটালাইজেশনের মাধ্যমে দেশের অসংখ্য উন্নয়ন করতে পারছি। বিশ্বের সাথে তাল মিলিয়ে চলতে হলে সময়কে কাজে লাগাতে হবে এবং দুর্নীতিকে না বলতে হবে।
মন্ত্রী তথ্য প্রযুক্তি জ্ঞানে সমৃদ্ধ করে সুপ্ত প্রতিভাকে কাজে লাগিয়ে একটি তথ্য-প্রযুক্তি নির্ভর জাতি বিনির্মাণে কাজ করতে নতুন প্রজন্মের প্রতি আহ্বান জানান। এসময় কুমিল্লা সদর এলাকার সংসদ সদস্য হাজী আ ক ম বাহার উদ্দিন বাহার, কুমিল্লা মেয়র মনিরুল ইসলাম সাক্কু, জেলা প্রশাসক আবুল ফজল মীর, জেলা পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম বক্তব্য রাখেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এলজিআরডি-মন্ত্রী
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ