Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

এক কোটি ২ লাখ টাকা রাজস্ব ফাঁকির অভিযোগ

বেনাপোল বন্দরে মিথ্যা ঘোষণায় আমদানি

বেনাপোল অফিস : | প্রকাশের সময় : ১৫ নভেম্বর, ২০২০, ১২:০০ এএম

বেনাপোল বন্দরে মিথ্যা ঘোষণায় আমদানি করা ১ কোটি ২ লাখ টাকা রাজস্ব ফাঁকির অভিযোগে প্যাডলক ও রেক্সিনের একটি বড় চালান আটক করেছে কাস্টমস কর্মকর্তারা। গত বৃহস্পতিবার বিকেলে কৌশলে বন্দর থেকে খালাস নেয়ার সময় কাস্টমস কমিশনার আজিজুর রহমান বন্দরের ২৮ নাম্বার শেডে থেকে পণ্য চালানটি আটক করেন। গতকাল শনিবার এক প্রেস বিঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
কাস্টমস সূত্র জানান, যশোরের আমদানিকারক প্রতিষ্ঠান শফি আয়রন ট্রেডাস ভারত থেকে পার্টস এন্ড এক্সসরিজ ঘোষণা দিয়ে ৪৪ হাজার ৬২১ মে.টনের ১০৫১ প্যাকেজ প্যাডলক ও রেক্সিন আমদানি করেন। গোপন সংবাদ পেয়ে কমিশনার তার নিজস্ব টিম আইআরএম দিয়ে পণ্য চালানটি পরীক্ষা করে ঘোষণা অতিরিক্ত ১৮ টন ৯৭২ কেজি উচ্চ শুল্কের প্যাডলক ও রেক্সিন জাতীয় পণ্য আটক করে। রাজ্স্ব ফাঁকির সাথে সরাসরি জড়িত থাকার অভিযোগে সিএন্ডএফ এজেন্ট তালুকদার ট্রেডার্সের লাইসেন্স বাতিল করা হয়। সেই সাথে অর্থ দন্ড ও জরিমানা বাবদ আদায় করা হয় ৭১ লাখ ২৫ হাজার টাকা।
বেনাপোল কাস্টমস কমিশনার মো: আজিজুর রহমান জানান, মিথ্যা ঘোষণায় আমদানি করা প্যাডলক ও রেক্স্রিনের একটি বড় চালান আটক করা হয়েছে। রাজস্ব ফাঁকির অভিযোগে রাজস্ব ও জরিমানা বাদ ১ কোটি ২ লাখ টাকার রাজস্ব আদায় করা হয়েছে। রাজস্ব ফাকি রোধে জোরদার অভিযান শুরু করা হয়েছে। যে সব সিএন্ড এফ এজেন্ট সরাসরি রাজস্ব ফাঁকির সাথে তাদের লাইসেন্স স্থায়ী বাতিলের প্রক্রিয়া শুরু করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাজস্ব-ফাঁকি
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ