Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

পরিবারকে বিদায় জানিয়ে বার্তা

তৃতীয় ছেলের সাথে নার্স সার্জিও

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৪ নভেম্বর, ২০২০, ১২:০০ এএম

কয়েকটি শব্দ বলেই হাঁপিয়ে উঠছিলেন, একটু দম নিয়ে আবার বলছিলেন, এভাবেই নিজের সাথে রীতিমতো সংগ্রাম করে কোভিড-১৯ এ মৃত্যুর কয়েক ঘণ্টা আগে একজন নার্স তার পরিবারের জন্য একটি ভিডিও রেকর্ড করেছিলেন।
সার্জিও হামবার্তো প্যাডিলা হার্নান্দেজ নামের ওই নার্স তার পরিবার থেকে চ‚ড়ান্ত বিদায় নিতে ওই ভিডিও প্রস্তুত করেছিলেন। তবে তার আশাও ছিল যে, তিনি এখনও সুস্থ হয়ে উঠতে পারবেন। ভিডিওতে তিনি বলেন, ‘ঈশ্বরের ইচ্ছায় আমি সুস্থ হয়ে উঠব। আমরা এগিয়ে যাব। যাই ঘটুক না কেন, তোমরা আমার কাজগুলো চালিয়ে নিবে, সবসময়। আমি তোমাদেরকে ভালবাসি এবং তোমরা আমার হৃদয়ে আছো।’ তার পরিবার জানিয়েছে যে, করোনার বিরুদ্ধে প্রথম-সারিতে কাজ করা ওই কর্মী মেক্সিকোর কুয়াহটমোকে হাসপাতালে কাজ করতেন। সেখানে ভেন্টিলেশনে নেয়ার কয়েক ঘণ্টা পর গত ৬ নভেম্বর মাত্র ২৮ বছর বয়সে তিনি মারা যান।
জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্য অনুযায়ী, করোনা মহামারি শুরু হওয়ার পর থেকে মেক্সিকোতে এখন অবধি ৯ লাখ ৮৬ হাজারেরও বেশি আক্রান্ত ও ৯৬ হাজার ৪৩০ জন মানুষের মৃত্যু হয়েছে। সংক্রমণের ক্ষেত্রে দেশটি বিশ্বে একাদশ স্থানে রয়েছে। হার্নান্দেজের মৃত্যু তার পরিবারের জন্য আরও একটি গভীর ক্ষত। এর আগে, কোভিড-১৯ এ আক্রান্ত হয়ে গত ৮ আগস্ট তার বোন ডলরোস প্যাডিলা হার্নান্দেজ ৩০ বছর বয়সে শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন বলে তাদের চাচাতো ভাই আদালবার্তো হার্নান্দেজ জানিয়েছেন। এ বছর ভাইরাসে প্রায় পুরো পরিবারই অসুস্থ হয়ে পড়েছিল। প্যাডিলা হার্নান্দেজের মা কিছুদিনের জন্য হাসপাতালে ভর্তি ছিলেন এবং তার বাবাও বাড়িতে অক্সিজেন ব্যবহার করছেন। ডলোরসের যমজ বোন এবং তার মেয়েও অসুস্থ হয়ে পড়েছিলেন।
এখনও অবধি প্যাডিলা হার্নান্দেজের স্ত্রী ডেনিস হার্নান্দেজ এবং তাদের পাঁচ বছরের ছেলে তৃতীয় সার্জিও হার্নান্দেজ জন সুস্থ রয়েছেন। তবে এখন তাদের স্বামী ও বাবা ছাড়া জীবনের মুখোমুখি হতে হচ্ছে। প্যাডিলা হার্নান্দেজ অ্যাঞ্জেলস কুয়াহটামোকের হাসপাতালে নার্স হিসাবে কাজ করেছিলেন। তার চাচাত ভাই জানিয়েছেন, সে মানুষকে সহায়তা করার জন্যই এই চাকরি বেছে নিয়েছিল। সূত্র : সিএনএন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ