Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

সিসি সরকারের দুর্নীতির বিরুদ্ধে কায়রোর তাহরির স্কয়ারে গায়ে আগুন লাগিয়ে যুবকের প্রতিবাদ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৩ নভেম্বর, ২০২০, ৭:৫৬ পিএম

মিসরের রাজধানী কায়রোর গুরুত্বপূর্ণ তাহরির স্কয়ারে এক ব্যক্তি গায়ে আগুন লাগিয়ে প্রতিবাদ করেছেন। দগ্ধ অবস্থায় রাজধানীর একটি হাসপাতালে তার চিকিৎসা চলছে। গতকাল বৃহস্পতিবারের এই ঘটনা নিয়ে সরকারের কোনও বক্তব্য পাওয়া যায়নি। কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা এ খবর জানিয়েছে।
সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশিত ভিডিও ফুটেজে দেখা গেছে, মোহাম্মদ হোসনি সড়কে হাঁটার সময় নিজেই ভিডিও ধারণ করছিলেন। এতে তিনি দেশের সিসি সরকারের দুর্নীতি নিয়ে অভিযোগ তুলে ধরছিলেন।
স্যুট ও টাই পরা হোসনি শরীরে আগুন লাগানোর আগে চিৎকার করতে থাকেন। ২০ মিনিটের ভিডিওটি ফেসবুকে লাইভ করা হয়। এতে তিনি বলেন, আমার দেশের জনগণ, বিশ্বের সবচেয়ে ধনী দেশ, বিশ্বের সবচেয়ে ভালো দেশ চোরদের হাতে। মিসরের ক্ষমতাসীনদের ইঙ্গিত করে তিনি আরও বলেন, তারা সবাই দুর্নীতিগ্রস্ত, তাদের সবাই চোর।
অপর এক ভিডিওতে দেখা গেছে, নিরাপত্তারক্ষী ও পথচারীরা দৌড়ে গিয়ে হোসনির দেহের আগুন নেভাতে চেষ্টা করছেন।
এক নিরাপত্তা কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে বলেছেন, হোসনি সম্প্রতি ফৌজদারি মামলায় কারাভোগের পর ছাড়া পেয়েছেন। কিন্তু এর বেশি বিস্তারিত আর কিছু জানাননি ওই কর্মকর্তা। সূত্র : আল জাজিরা



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ