Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

যুক্তরাষ্ট্রের নর্থ ক্যারোলাইনায় হঠাৎ বন্যা, ৭ জনের মৃত্যু, জরুরি অবস্থা ঘোষণা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৩ নভেম্বর, ২০২০, ৭:৩৯ পিএম

মার্কিন যুক্তরাষ্ট্রের নর্থ ক্যারোলাইনায় হঠাৎ দেখা দেয়া বন্যায় এ পর্যন্ত অন্তত সাতজন মারা গেছেন। এ ঘটনায় এখনও কমপক্ষে দুইজন নিখোঁজ রয়েছেন বলে জানিয়েছে স্থানীয় কর্তৃপক্ষ। খবর রয়টার্সের।
অ্যালেক্সান্ডার কাউন্টিতে অন্তত চারটি সেতু এবং ৫০টি সড়ক বন্যার পানিতে তলিয়ে গেছে। শুক্রবার সকাল ৮টা থেকে সেখানে আবারও উদ্ধার কার্যক্রম শুরু হবে বলে কাউন্টির ওয়েবসাইটে জানানো হয়েছে।
শার্লটের দমকল বিভাগ জানিয়েছে, শার্লট করভিয়ান কমিউনিটি স্কুল বন্যায় প্লাবিত হয়ে পড়লে সেখান থেকে অন্তত ১৪৩টি শিক্ষার্থীকে সরিয়ে নেয়া হয়েছে।
নর্থ ক্যারোলাইনার জরুরি ব্যবস্থাপনা বিভাগের উপ-পরিচালক জানিয়েছেন, বৃহস্পতিবার অঙ্গরাজ্যের পাঁচটি কাউন্টিতে জরুরি অবস্থা ঘোষণা করা হয়েছে। বিদ্যুৎ সেবাদাতা প্রতিষ্ঠান ডিউক এনার্জির তথ্যমতে, রাজ্যটিতে তাদের অন্তত ৩ হাজার ১০০ গ্রাহক বিদ্যুৎবিচ্ছিন্ন হয়ে পড়েছেন।
মূলত গ্রীষ্মমণ্ডলীয় ঝড় ইটার প্রভাবে বন্যা দেখা দিয়েছে নর্থ ক্যারোলাইনায়। সেখানে অন্তত ১০ ইঞ্চি বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।
গত বৃহস্পতিবার ঘণ্টায় ৮০ কিলোমিটার বেগে ফ্লোরিডায় আছড়ে পড়ে ইটা। পরে, রাজ্যের উত্তরপূর্বাঞ্চল দিয়ে আটলান্টিকের দিকে যাওয়ার পথে ধীরে ধীরে দুর্বল হয়ে পড়ে ঝড়টি। সূত্র : রয়টার্স



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ