Inqilab Logo

শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিভিন্ন স্থানে জঙ্গিবিরোধী মানববন্ধন

প্রকাশের সময় : ১৮ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : গতকাল দেশের বিভিন্ন স্থানে জঙ্গি ও সন্ত্রাসবিরোধী মানববন্ধন অনুষ্ঠিত হয়। ফরিদপুর, নেত্রকোনা, নরসিংদী, সাতক্ষীরা, পটুয়াখালী, ফেনী প্রভৃতি জেলায় এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।
ফরিদপুর জেলা সংবাদদাতা জানান, ফরিদপুরে জঙ্গি ও সন্ত্রাসবিরোধী মানববন্ধন কর্মসূচি পালন করেছে বাংলাদেশ পুস্তক প্রকাশক ও বিক্রেতা সমিতি। বুধবার দুপুরে সমিতির জেলা শাখার উদ্যোগে ফরিদপুর প্রেসক্লাবের সামনে মুজিব সড়কে এ কর্মসূচি হয়। সারাদেশে সংঘটিত সন্ত্রাসী কার্যক্রমের প্রতিবাদ জানিয়ে বক্তব্য রাখেন পুস্তক প্রকাশক ও বিক্রেতা সমিতির সভাপতি প্রফেসর আব্দুর রশীদ, সাধারণ সম্পাদক মুন্সী আব্দুস সালাম, মুস্তাফিজুর রহমান, মিনহাজ উদ্দিন মিঠু, আলমগীর হোসেন, বিপ্লব সেন গুপ্ত প্রমুখ।
নেত্রকোনা জেলা সংবাদদাতা জানান, নেত্রকোনা জেলা পুস্তক প্রকাশক ও বিক্রেতা সমিতির উদ্যোগে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে গতকাল বুধবার দুপুরে জেলা প্রেসক্লাবের সামনে সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে।
স্টাফ রিপোর্টার, নরসিংদী থেকে জানান, ইসলামের নামে  দেশের যুব শ্রেণীকে বিপথগামী করে দেশের নৈরাজ্য সৃষ্টির প্রতিবাদে বাংলাদেশ কিন্ডারগার্টেন ঐক্য পরিষদ (বিকপ)  বিশাল মানববন্ধন কর্মসূচি পালন করেছে। গতকাল বুধবার নরসিংদী প্রেসক্লাবের সামনে বেলা ১১টা থেকে ১২টা পর্যন্ত এক ঘণ্টাব্যাপী এই মানববন্ধন কর্মসূচিতে সভাপতিত্ব করেন নরসিংদী জেলা কিন্ডারগার্টেন অ্যাসোসিয়েশনের সভাপতি অধ্যাপক মো: হাজী আবু হানিফা।
সাতক্ষীরা জেলা সংবাদদাতা জানান, কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বাংলাদেশ পুস্তক প্রকাশক ও বিক্রেতা সমিতি সাতক্ষীরা জেলা শাখার আয়োজনে বুধবার বেলা ১১টায় প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য রাখেন বাংলাদেশ পুস্তক প্রকাশক ও বিক্রেতা সমিতি সাতক্ষীরা জেলা শাখার সভাপতি শেখ শরিফুল ইসলাম, সিনিয়র সহ-সভাপতি রজিবুল ইসলাম, সাধারণ সম্পাদক ছফিউল্লাহ ভূইয়া, যুগ্ম সম্পাদক রোকন উদ্দিন, আবু ছালেক, শামছুর রহমান, শাহিনুর রহমান, অর্থ সম্পাদক সাইফুল ইসলাম, কার্যকরী সদস্য মাদ্রাসা সুপার আবদুল্লাহ  প্রমুখ।
পটুয়াখালী জেলা সংবাদদাতা জানান, বাংলাদেশ  কিন্ডারগার্টেন ঐক্য পরিষদের উদ্যোগে পটুয়াখালীতে সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। পটুয়াখালী সার্কিট হাউজ সড়কে ঘণ্টাব্যাপী মানববন্ধনে জেলার সব কিন্ডারগার্টেনের শিশু শিক্ষার্থী, শিক্ষক-শিক্ষিকা ও পরিচালনা পরিষদের সদস্যবৃন্দ অংশগ্রহণ করেন। মানববন্ধন চলাকালে এক সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন আলহাজ মো: আ: রব, জালাল আহমেদ, মাহফুজা বেগম প্রমুখ।
ফেনী জেলা সংবাদদাতা জানান, গতকাল ফেনী শহরে দেশব্যাপী সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে মানববন্ধন ও প্রতিবাদ সভা করেছে বিভিন্ন সংগঠন। সকালে ফেনী মহিপাল ফল আড়তদার সমবায় সমিতির মানববন্ধনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন পুলিশ সুপার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিভিন্ন স্থানে জঙ্গিবিরোধী মানববন্ধন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ