Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

চারঘাটে ছাত্রী সংস্থার নেত্রী আটক

প্রকাশের সময় : ১৮ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

রাজশাহী ব্যুরো : রাজশাহীর চারঘাট উপজেলার হলিদাগাছী জাগীরপাড়া গ্রামে অভিযান চালিয়ে জিহাদি বই ও লিফলেটসহ ইসলামী ছাত্রী সংস্থার নেত্রী রায়হাতুন নেসা ওরফে নিপাকে (২০) আটক করেছে পুলিশ। বুধবার ভোরে ইসলামী ছাত্রী সংস্থার উপজেলা সভাপতি রায়হাতুন নেসার নিজ বাড়িতে অভিযান চালিয়ে তাকে আটক করা হয়। রায়হাতুন নেসা ওরফে নিপার পিতার নাম জমশেদ আলী। চারঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জানান, নিপা চারঘাটের সারদা মহিলা কলেজের একাদশ শ্রেণিতে পড়াশোনা করেন। সম্প্রতি গোয়েন্দা সংস্থার সদস্যরা জানতে পারেন, তিনি রাষ্ট্রবিরোধী কর্মকা-ে জড়িত। গোয়েন্দা সংস্থার এমন তথ্যর ভিত্তিতে বুধবার ভোরে তার বাড়িতে অভিযান চালিয়ে তাকে আটক করা হয়। এ সময় তার ঘর থেকে বেশকিছু জিহাদি বই, লিফলেট, ছাত্র শিবিরের বই, জামায়াতের বিভিন্ন নেতাদের কারাভোগের বই, দলের চাঁদা আদায়ের রসিদ এবং ছাত্রী সংস্থায় কর্মী অন্তর্ভুক্তির ফরম উদ্ধার করা হয়। এ ব্যাপারে তার বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। জিজ্ঞাসাবাদ শেষে বিকেলে ওই মামলায় গ্রেফতার দেখিয়ে নিপাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।
শিবির কর্মীসহ গ্রেফতার-৩০
অপরদিকে রাজশাহী মহানগরীর চার থানা এলাকায় অভিযান চালিয়ে এক শিবির কর্মীসহ ৩০ জনকে গ্রেফতার করেছে পুলিশ। গত মঙ্গলবার রাত থেকে  বুধবার ভোর পর্যন্ত নগরীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। রাজশাহী মেট্রোপলিটন পুলিশের মুখপাত্র সহকারী পুলিশ কমিশনার ইফতেখায়ের আলম জানান, নগরীর ৪টি থানা ও ডিবি পুলিশের অভিযানে বোয়ালিয়া মডেল থানা ১১ জন, রাজপাড়া থানা ৮ জন, মতিহার থানা ৭ জন, শাহমখদুম থানা ৩ জন ও ডিবি পুলিশ ১ জনকে গ্রেফতার করে। এর মধ্যে ১৯ জন ওয়ারেন্টভুক্ত আসামি, ১জন শিবির, ৪ জন মাদক ব্যবসায়ী ও ৬ জন অন্যান্য ও মাদকসেবীকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত ব্যক্তির বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চারঘাটে ছাত্রী সংস্থার নেত্রী আটক
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ