Inqilab Logo

বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

টোবাকো কারখানা সিলগালা

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১২ নভেম্বর, ২০২০, ১২:০০ এএম

পরিবেশ ছাড়পত্র ছাড়াই সিগারেট উৎপাদন অব্যাহত রাখায় নগরীর চান্দগাঁও এলাকায় ইন্টারন্যাশনার টোবাকো ইন্ডাস্ট্রি বন্ধ করে দিয়েছে পরিবেশ অধিদপ্তর। গতকাল বুধবার অধিদপ্তরের মহানগর পরিচালক মোহাম্মদ নুরুল্লাহ নুরীর নেতৃত্বে পরিচালিত অভিযানে কারখানাটির গ্যাস, বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে সিলগালা করে দেয়া হয়েছে। নুরুল্লাহ নুরী জানান, পরিবেশ ছাড়পত্র ছাড়া উৎপাদন অব্যাহত রাখায় গত বছর কারখানাটিকে ৭০ লাখ টাকা জরিমানা করা হয় এবং সেইসাথে পরিবেশ ছাড়পত্র ছাড়া উৎপাদন বন্ধ রাখার নির্দেশনা দেয়া হয়। এর বিরুদ্ধে কারখানা কর্তৃপক্ষ পরিবেশ মন্ত্রণালয়ের সচিব বরাবরে আপিল করে।
বারবার শুনানির তারিখ দেয়ার পরও কেউ হাজির না হওয়ায় পরবর্তীতে তাদের আবেদন খারিজ হয়ে যায়। এরপর কারখানাটিকে দ্বিতীয় দফায় দুই লাখ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। এরপরও পরিবেশ ছাড়পত্র গ্রহণ না করায় কারখানাটি বন্ধ করে দেয়া হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টোবাকো-কারখানা

১২ নভেম্বর, ২০২০
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ