Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

৮ বছর পর দ্বিতীয় স্ত্রীকে অভিযুক্ত করে প্রতিবেদন

সাবেক এমপি জালাল তালুকদার হত্যাকান্ড

নেত্রকোনা জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১২ নভেম্বর, ২০২০, ১২:০১ এএম

নেত্রকোনা-১ (দুর্গাপুর-কলমাকান্দা) আসনের আওয়ামী লীগ দলীয় সাবেক এমপি বীর মুক্তিযোদ্ধা জালাল উদ্দিন তালুকদার হত্যাকান্ডের দীর্ঘ আট বছর পর দ্বিতীয় স্ত্রী আয়েশা খাতুনকে অভিযুক্ত করে আদালতে তদন্ত প্রতিবেদন দাখিল করা হয়েছে। দুর্গাপুর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক স্বর্ণ কমল সেন দীর্ঘ তদন্ত শেষে মঙ্গলবার বিচারিক আদালতে এ প্রতিবেদন দাখিল করেন। 

স্থাবর-অস্থাবর সম্পত্তি নিয়ে বিরোধের জেরে দ্বিতীয় স্ত্রী আয়েশা খাতুন এমপির ব্যাক্তিগত পিস্তল দিয়েই সাবেক এমপি জালাল তালুকদারকে নিজ শয়ন কক্ষে গুলি করে হত্যা করেন বলে তদন্ত প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে।
মামলার বিবরণে প্রকাশ, দুর্গাপুর উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও তিন বারের সাবেক এমপি বীর মুক্তিযোদ্ধা জালাল উদ্দিন তালুকদার ২০১২ সালের ২৫ সেপ্টেম্বর ভোরে নিজ শয়ন কক্ষে মাথায় পিস্তলের গুলিবিদ্ধ হয়ে নিহত হন।
এ ঘটনায় এমপির ছেলে শাহ্ কুতুব উদ্দিন তালুকদার রুয়েল বাদী হয়ে দুর্গাপুর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। বিভিন্ন ধাপে পর্যায়ক্রমে পুলিশ, সিআইডি ও পিবিআই জালাল তালুকদার হত্যাকান্ডের তদন্ত প্রতিবেদন আদালতে জমা দেন। কিন্তু প্রতিবারই মামলার বাদী এমপি পুত্র শাহ্ কুতুব উদ্দিন তালুকদার রুয়েল আদালতে তদন্ত প্রতিবেদনের উপর নারাজী দাখিল করেন। সর্বশেষ তিন বছর আগে হাইকোর্ট দুর্গাপুর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটকে তদন্তপূর্বক চূড়ান্ত প্রতিবেদন আদালতে পেশ করার নির্দেশ দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সাবেক-এমপি
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ