Inqilab Logo

বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১, ২৭ যিলহজ ১৪৪৫ হিজরী

প্রিয় খাবারের নাম শুনে...

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১১ নভেম্বর, ২০২০, ১২:০০ এএম

ভাইয়ের মুখে প্রিয় খাবারের নাম শুনে উঠে বসলেন কোমায় আচ্ছন্ন থাকা রোগী! শুনতে অবাক লাগলেও বাস্তবে এমনটাই ঘটেছে তাইওয়ানে। প্রিয় খাবার চিকেন ফিলের নাম শুনে জ্ঞান ফিরল ৬২ দিন ধরে কোমায় থাকা ১৮ বছর বয়সি এক যুবকের।

জানা গিয়েছে, স¤প্রতি একটি স্কুটার দুর্ঘটনায় গুরুতর আহত হন চিউ নামে ১৮ বছর বয়সি ওই যুবকটি। শরীরের একাধিক জায়গায় আঘাত লাগে। ডানদিকের কিডনি, লিভার–সহ একাধিক জায়গায় গুরুতর চোট ছিল। এরপর তাকে ভরতি করা হয় সিনচু কাউন্টির একটি হাসপাতালে। সেখানেই একাধিক অস্ত্রোপচার করা হয় তার। সবকিছু ঠিকঠাক হলেও কোমায় চলে যান চিউ। এরপর ৬২ দিন ধরে কোমাতেই ছিলেন তিনি। মাঝে আরও ছ’টি গুরুত্বপূর্ণ অপারেশন করা হয়। কিন্তু তাতেও কোনও কাজ হয়না। এর মধ্যেই একদিন চিউয়ের ভাই মজা করেই তার সামনে বলে, ‘আমি তোমার প্রিয় চিকেন ফিলে খেতে যাচ্ছি।’

আশ্চর্য! এরপরই কার্যত জ্ঞান ফিরে আসতে থাকে চিউয়ের। স্বাভাবিক হতে থাকে হৃদস্পন্দন। চিউয়ের পছন্দের খাবারের নামটাই কাজ করতে থাকে ম্যাজিকের মতো। চিকিৎসকরাও অবাক হয়ে যান। বর্তমানে পুরোপুরি সুস্থ হয়ে বাড়িও ফিরে গিয়েছেন চিউ। পরে হাসপাতালে ফিরে এসে ধন্যবাদ জানাতে সেখানকার কর্মী-চিকিৎসকদের কেকও খাইয়েছেন। এবার হয়ত প্রায় মাস দুই পর তিনি চিকেন ফিলের স্বাদ নেবেন। সূত্র : তাইওয়ান নিউজ ডটকম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ