Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

ট্রানজিশন টিমকে স্বীকৃতি দিতে দেরি করলে মামলা করবে বাইডেনের নির্বাচনী টিমে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১০ নভেম্বর, ২০২০, ৭:০৫ পিএম

ট্রানজিশন টিমকে স্বীকৃতি দিতে দেরি করলে মামলার হুমকি দিয়েছে বাইডেনের নির্বাচনী টিম ।গত সপ্তাহের মার্কিন নির্বাচনে ডেমোক্রেট দলের বিজয়কে স্বীকৃতি দিতে ফেডারেল এজেন্সি দেরি করলে জো বাইডেনের ট্রানজিশন টিম আইনী পদক্ষেপ নেবে বলে জানা গিয়েছে। স্থানীয় সময় সোমবার বাইডেনের প্রচারণা শিবিরের এক কর্মকর্তা এই তথ্য জানান। সাধারণত দেশটির জেনারেল সার্ভিস এডমিনিস্ট্রেশন (জিএসএ) নির্বাচনে জয়ী বিজয়ী প্রার্থীকে স্বীকৃতি দিয়ে থাকে, যার ফলে ক্ষমতার পালাবদলের প্রক্রিয়া শুরু হয়। -রয়টার্স

কিন্তু মার্কিন মিডিয়া বাইডেনকে নির্বাচনে বিজয়ী ঘোষণা করলেও এখনো প্রশাসনের কাছ থেকে কোনো সাড়া মেলে নি। এদিকে কোনোরুপ প্রমাণ ছাড়াই প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প দাবি করছেন, নির্বাচনে ভোটিং জালিয়াতি হয়েছে। ট্রাম্পের প্রচারণা শিবির ইতোমধ্যেই কয়েকটি রাজ্যের ফলাফলকে চ্যালেঞ্জ করে মামলা দায়ের করেছে। আরিজোনা ও মিশিগানের আদালত মামলা নাকচ করে দিয়েছে। জিএসএ এর প্রশাসনিক কর্মকর্তা এমিলি মরফির মুখপাত্র জানিয়েছেন, এখনো জিএসএ মনে করে না যে বিজয়ী প্রার্থীর বিষয়টি স্পষ্ট হয়েছে।

বাইডেনের প্রচারণা দলের কর্মকর্তা জানান, আমাদের বিজয় স্পষ্ট, এই বিলম্ব ন্যায়সঙ্গত নয়। এই বিলম্বের কারণে বাইডেনের ট্রানজিশন টিম মিলিয়ন ডলারের রাষ্ট্রীয় তহবিলে প্রবেশাধিকার পাচ্ছে না, সেই সঙ্গে তদন্ত সংস্থার কর্মকর্তা ও অন্যান্য বিভাগের সঙ্গেও যোগাযোগ করতে পারছে না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ