Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

দেশে ইসলাম ও মুসলমানের বিরুদ্ধে চক্রান্ত শুরু হয়েছে

পীর সাহেব চরমোনাই

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ নভেম্বর, ২০২০, ১২:০০ এএম

ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই বলেছেন, ইসলাম দেশ মুসলিম উম্মাহ’র বিরুদ্ধে গভীর ষড়যন্ত্র শুরু হয়েছে। ইসলাম ও দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব বিরোধী একটি চক্র এ চক্রান্ত করছে। ‘হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ’ নামের সংগঠনটি প্রকাশ্যে ইসলাম, আলেম-ওলামার বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছে। ঐক্য পরিষদের মিছিল ও সমাবেশ থেকে সাম্প্রদায়িক বিদ্বেষপূর্ণ শ্লোগান দিয়ে দেশে বিদ্যমান সম্প্রীতি নষ্ট করে সাম্প্রদায়িকতা সৃষ্টির পাঁয়তারা করছে।

গতকাল সোমবার রাজধানীর একটি মিলনায়তনে ‘মাওলানা সৈয়দ মুহাম্মদ ফজলুল করীম (রহ.)-এর জীবন ও কর্ম’ শীর্ষক আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে পীর সাহেব এসব কথা বলেন। এতে উপস্থিত ছিলেন, দলের মহাসচিব প্রিন্সিপাল মাওলানা ইউনুছ আহমাদ, দক্ষিণ সভাপতি মাওলানা ইমতিয়াজ আলম, আলহাজ আনোয়ার হোসেন, ডা. শহিদুল ইসলাম। কদমতলী থানা সভাপতি মাওলানা ক্বারী মাসউদুর রহমান চাঁদপুরীর সভাপতিত্বে এবং শ্যামপুর থানা সভাপতি আলহাজ্ব মুহাম্মদ বেলাল হোসেন আরিফ-এর পরিচালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন মাওলানা আব্দুর রাজ্জাক, মুফতি ইয়াকুব আলী আল কারীমি, মাওলানা আবদুল হক, মোশারেফ হোসেন, আজিজুল হক প্রমুখ।

পীর সাহেব বলেন, ‘শনিবার দেশের বিভিন্ন স্থানে হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের মিছিল ও সমাবেশ থেকে বিভিন্ন ইসলামী আন্দোলন ও হেফাজতে ইসলাম, আলেম-উলামা, মসজিদ-মাদরাসার বিরুদ্ধে উসকানিমূলক শ্লোগান দেয়া হয়েছে। তারা উল্লাস নৃত্যে ও বেপরোয়া ভাষায় জ্বালাও-পোড়াও, জবাই করো, জুতা মারো শ্লোগান দিয়েছে। পীর সাহেব বলেন, সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টে নগ্ন উস্কানিদাতা এসব সংগঠনের বিরুদ্ধে সরকার ও প্রশাসন নিশ্চুপ কেন? এদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করতে হবে। অন্যথায় যে কোন উদ্ভূত পরিস্থিতির দায় ঐক্যপরিষদকে গ্রহণ করতে হবে।

ইসলামী আন্দোলন ঢাকা জেলা: ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা জেলা শাখা নেতৃবৃন্দ বলেছেন, বিশ্বের দুইশত কোটি মুসলমানের হৃদয়ে আঘাত হানার কারণে ফ্রান্সের প্রেসিডেন্টকে মুসলমানদের কাছে ক্ষমা চাইতে হবে। অন্যথায় ফ্রান্সের সাথে সকল প্রকার সম্পর্ক ছিন্ন এবং ফ্রান্সের পণ্য বর্জন অব্যাহত রাখতে হবে। নেতৃবৃন্দ বলেন, ফ্রান্সে মহানবী (সা.) এর ব্যঙ্গচিত্র প্রকাশের প্রতি ভারতের মোদি সমর্থন দিয়ে ক্ষমার অযোগ্য অপরাধ করেছেন। এজন্য মোদি সরকারকেও চরম খেসারত দিতে হবে।

গতকাল ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা জেলা শাখার মজলিসে আমেলার এক সভায় নেতৃবৃন্দ এসব কথা বলেন। ঢাকা জেলা সভাপতি আলহাজ্ব সৈয়দ আলী মোস্তফার সভাপতিত্বে এবং সেক্রেটারী আলহাজ্ব শাহাদাত হোসাইনের পরিচালনায় অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন সহ-সভাপতি আলহাজ হাফেজ জয়নুল আবেদীন ও আলহাজ মোহাম্মদ হানিফ মিয়া, জয়েন্ট সেক্রেটারী ডা. কামরুজ্জামান, হাসমত আলী, মুহা. হাসমত আলী, মাওলানা ইলিয়াস হোসাইন, আতিকুর রহমান, আলআমীন মজুমদার, আব্দুর রাজ্জাক বেপারী, টিএম মাহফুজ, মুফতী ইজাহারুল ইসলাম ও হাফেজ জহিরুল ইসলাম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসলাম

৩ মার্চ, ২০২৩
২ মার্চ, ২০২৩
১ মার্চ, ২০২৩
২৮ ফেব্রুয়ারি, ২০২৩
২৬ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ