Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

বাইডেনকে প্রতিদ্ব›দ্বী বুশের শুভেচ্ছা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৯ নভেম্বর, ২০২০, ২:৫৫ পিএম

মার্কিন যুক্তরাষ্ট্রের নবনির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেনকে অভিনন্দন জানিয়েছেন সাবেক রিপাবলিকান প্রেসিডেন্ট জর্জ ডবিøউ বুশ। স্থানীয় সময় গতকাল রোববার ফোন করে বাইডেনকে অভিনন্দন জানান তিনি। মার্কিন সংবাদমাধ্যম সিএনএন এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে।
প্রতিবেদনে বলা হয়, নির্বাচন সুষ্ঠু এবং এর ফলাফল স্পষ্ট হয়েছে বলে জানিয়েছেন বুশ। তবে তিনি এও জানান, আইনি পদক্ষেপ নেওয়াসহ ভোট পুনর্গণনা চাওয়ার অধিকার রয়েছে ট্রাম্পের।
এক বিবৃতিতে জো বাইডেনকে অভিনন্দন জানানোর কথা উল্লেখ করে বুশ বলেছেন, ‘যদিও আমাদের রাজনৈতিক পার্থক্য বিদ্যমান। তবুও আমি জানি, বাইডেন ভালো মানুষই হবেন। তিনি আমাদের দেশকে নেতৃত্ব দেওয়ার সুযোগটি জয় করে নিয়েছেন। আমি তাঁর সাফল্য প্রার্থনা করি এবং যেভাবে পারি, তাঁকে সহায়তার অঙ্গীকার করছি।’
তিনি বাইডেন ও কমালা হ্যারিসের সঙ্গে কথা বলেছেন জানিয়ে বলেন, ‘আমি জো বাইডেনের সঙ্গে কথা বললাম। দেশপ্রেমিক বার্তার জন্য আমি তাকে উষ্ণ অভিনন্দন জানিয়েছি। কমালা হ্যারিসের সঙ্গেও কথা বলেছি।’ এছাড়া ট্রাম্পকে লড়াইয়ের জন্য অভিনন্দন জানিয়ে বলেছেন, সাত কোটির বেশি ভোট পাওয়া অসাধারণ রাজনৈতিক অর্জন, যা বাইডেনের পর ইতিহাসে সর্বোচ্চ।
ট্রাম্পের দলের হলেও বর্ণবাদ আন্দোলনের সময় তার বিপক্ষে অবস্থান নিয়েছিলেন বুশ। ওই সময় তিনি বলেছিলেন, ‘অবিচার এবং পাশবিকভাবে শ্বাসরোধে হত্যার ঘটনায় আমি আর লরা বুশ বিরক্ত।’ সূত্র : সিএনএন



 

Show all comments
  • Md. Zahidul Islam ৯ নভেম্বর, ২০২০, ৩:২০ পিএম says : 0
    It's the beauty of Democracy.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ