Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

দক্ষিণাঞ্চলে করোনা সংক্রমন পরিস্থিতির অবনতি অব্যাহত মৃত্যুর তালিকায় আরো একজন

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ৯ নভেম্বর, ২০২০, ১২:৩৪ পিএম

দক্ষিণাঞ্চলে করোনা সংক্রমন পরিস্থিতির ক্রমবনতি অব্যাহত রয়েছে। সাথে মৃত্যুর তালিকায়ও ক্রমশ দীর্ঘ হচ্ছে। বরিশালেই আক্রান্তের সংখ্যা সরকারী হিসেবে ৪ হাজার অতিক্রম করল। সোমবার সকালের পূর্ববর্তি ২৪ ঘন্টায় দক্ষিণাঞ্চলের ৬ জেলায় আরো ৪১ জন আক্রান্তের পাশাপাশি ভোলার দৌলতখানের ৮০ বছরের একবৃদ্ধ বরিশাল শের এ বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে মারা গেছেন। এনিয়ে গত ৪৮ ঘন্টায় দু জনের মৃত্যু হল। রোববারেও বরিশালের বাটাজোরের একজনের এ হাসপাতালে মৃত্যু হয়। এনিয়ে দক্ষিণাঞ্চলে করোনা সংক্রমণে মৃতের তালিকায় যূক্ত হল ১৭৯ জনের নাম। আর আক্রান্তের তালিকা ভারী হল ৯ হাজার ২০১ জনের নামে।
সোমবার সকালের পূর্ববর্তি ২৪ ঘন্টায় বরিশাল শের এ বাংলা মেডিকেল কলেজে ১৬২ জনের নমুনা পরিক্ষায় ৪২ জনের দেহে করোনা পজিটিভ সনাক্ত হয়েছে। এসময়ে ভোলাতে আরো ৪৩ জনের নমুনা পরিক্ষায় ১ জনের দেহে করোনা পজিটিভ সনাক্ত হয়। সনাক্তের হার আগের দিনের চেয়ে দশমিক ১ বেড়ে সোমবার সকালে ছিল ১৭.০৩%। অপরদিকে গত ২৪ ঘন্টায় সুস্থ্য হয়ে ওঠার সংখ্যা ১৩ জনে হ্রাস পেয়েছে। ফলে মাসের শুরুর দিন দক্ষিণাঞ্চলে যে সুস্থতার হার ছিল ৯৩.৭৫%,তা সোমবারে ১% হ্রাস পেয়ে ৯২.৭৫% হয়েছে। এ অঞ্চলে মোট সুস্থ হয়েছেন ৮,৫৩৪ জন।
সোমবার আক্রান্ত ৪১ জনের মধ্যে বরিশালেই সংখ্যাটা ৩১। যার মধ্যে মহানগরীতেই ২৬ জন আক্রান্ত হয়েছেন। এ জেলায় মোট আক্রান্ত ৪ হাজার ৭ জনের মধ্যে মারা গেছেন ৭৩ জন। যারমধ্যে মহানগরীতে আক্রান্ত ৩ হাজারের ওপরে। আর মারা গেছেন প্রায় ৪০ জন।
সোমবার সকালের পূর্ববর্তি ২৪ ঘন্টায় পটুয়াখালী ও বরগুনাতে ৩জন করে করেনায় আক্রান্ত হয়েছেন। এর ফলে পটুয়াখালীতে আক্রান্তের সংখ্যা ১,৫৫৪ এবং বরগুনাতে সংখ্যাটা ৯৫২ জনে দাড়িয়েছে। এরমধ্যে পটুয়াখালীতে ৩৮ ও বরগুনাতে ১৯জনের মৃত্যু হয়েছে। এছাড়া ঝালবাঠীতেও গত ২৪ ঘন্টায় আরো দুজন নতুন করে করোনা সংক্রমিত হওয়ায় জেলাটিতে আক্রান্তের মোট সংখাটা দাড়িয়েছে ৭৪৭ জনে। মৃত্যু হয়েছে ১৬ জনের।
সোমবার সকালের পূর্ববর্তি ২৪ ঘন্টায় পিরোজপুর ও ভেলাতেও একজন করে আক্রান্ত হয়েছেন। এরমধ্যে ভোলাতে গত ২৪ঘন্টায় একজনের মৃত্যু হয়েছে। ফলে জেলাটিতে মোট আক্রান্ত ৮২৪ জনের মধ্যে ৮ জনের মৃত্যু হল। আর পিরোজপুরে এপর্যন্ত আক্রান্ত ১,১১৭ জনের মধ্যে মৃত্যু হয়েছে ২৪ জনের।
সোমবার সকালে বরিশাল শের এ বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ওয়ার্ডে রোগীর সংখ্যা আগের দিনের চেয়ে ৪ জন বেড়ে ২৩ জনে উন্নীত হয়েছে। তবে আইসোলেশন ওয়ার্ডে আগের দিনের চেয়ে ৩ জন কম, ৩১ জন রোগী চিকিৎসাধীন ছিলেন। এসময়ে হাসপাতালটির আইসিইউ’তেও আগের দিনের চেয়ে একজন কম, ৮জন রোগী চিকিৎসাধীণ ছিলেন। গত মাসের ৯ তারিখে হাসপাতালটির করোনা ও আইসোলেশন ওয়ার্র্ডে চিকিৎসাধীন ছিলেন যথাক্রমে ১৬ ও ১৯ জন। আইসিইউ’তে ছিলেন মাত্র ৪জন রোগী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা

৫ ফেব্রুয়ারি, ২০২৩
১০ ডিসেম্বর, ২০২২
৭ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ