Inqilab Logo

বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

৮ হাজার কিলোমিটার হেঁটে যাবে বিশাল দৈত্য পুতুল

শিশু শরণার্থীদের দুর্দশা তুলে ধরবে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৮ নভেম্বর, ২০২০, ১২:০০ এএম

শিশু শরণার্থীদের দুর্দশার বিষয়টি বিশ্বের কাছে তুলে ধরার চেষ্টায় সিরিয়ার তুর্কি সীমান্ত থেকে যুক্তরাজ্য পর্যন্ত ৮ হাজার কিলোমিটার যাত্রায় অংশগ্রহণ করবে একটি ছোট মেয়ের ৩.৫ মিটার দৈর্ঘ্যরে এক পুতুল। গুড চ্যান্স থিয়েটারের আয়োজিত দ্য ওয়াকের অংশ হিসাবে লিটল আমাল নামের পুতুলটি আগামী এপ্রিল মাসে যাত্রা শুরু করবে এবং জুলাই মাসে যুক্তরাজ্যে পৌঁছবে বলে আশা করা হচ্ছে।
দ্য ওয়াকের প্রযোজক ট্রেসি সিওয়ার্ড বলেন, ‘লিটল অমলের যাত্রা একটি অনন্য শিল্প প্রকল্প যা আশা করি, শরণার্থীদের মনোঃপীড়া কিছুটা নিরাময়ে সাহায্য করবে, স¤প্রদায়গুলোকে একত্রিত করবে এবং আমাদের শরণার্থী বন্ধুবান্ধব যে মূল্যবান এবং সর্বাধিক ইতিবাচক অবদান রেখে চলেছে এবং রাখবে তার মূল্যায়ন করবে’।
ইন্টারন্যাশনাল অর্গানাইজেশন ফর মাইগ্রেশন (আইওএম) এর সংগৃহীত তথ্য অনুসারে, ২০১৯ সালে ইউরোপে আগত মোট গোপন অভিবাসী এবং আশ্রয়প্রার্থীর সংখ্যা ছিল ১লাখ ২৩ হাজার ৯২০ জন। সূত্র : মিডল ইস্ট মনিটর।



 

Show all comments
  • Jack Ali ৮ নভেম্বর, ২০২০, ১১:০২ এএম says : 0
    Allah ordered Muslim to rule the whole world by the Law of Qur'an then peace will prevail every corner in the world, there will be no war, oppression's, no poverty, no refugee and many more crime will be eliminated from the world.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ