Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

এবার হ্যাজার্ড-কাসেমিরোর করোনা

ইতালি কোচ মানচিনির শরীরে কোভিড-১৯

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৮ নভেম্বর, ২০২০, ১২:০০ এএম

গত সপ্তাহটা দারুণ কাটে রিয়াল মাদ্রিদের। স্প্যানিশ লা লিগায় হুয়েস্কাকে হারানোর পর উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে ইন্টার মিলানের বিপক্ষে দুর্দান্ত জয় পায় তারা। কিন্তু চলতি সপ্তাহের শুরুতেই দুঃসংবাদ পেল লস ব্ল্যাঙ্কোসরা। করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন দলটির দুই তারকা খেলোয়াড় এডেন হ্যাজার্ড ও কাসেমিরো। তারা বাদে রিয়ালের বাকি খেলোয়াড়, কোচ ও অন্যান্য স্টাফদের করোনা পরীক্ষার ফল নেগেটিভ এসেছে।

গতকাল লা লিগার শিরোপাধারীদের পক্ষ থেকে বিষয়টি নিশ্চিত করা হয়েছে। অফিসিয়াল বিবৃতিতে তারা জানিয়েছে, ‘গতপরশু শুক্রবার সকলের নিয়মিত কোভিড-১৯ পরীক্ষা করানোর পর কাসেমিরো ও হ্যাজার্ডের ফল পজিটিভ এসেছে।’ ক্লাবটি যোগ করেছে, ‘ম‚ল দলের অন্যান্য খেলোয়াড়, কোচিং স্টাফ এবং ক্লাবের কর্মকর্তা-কর্মচারীদের মধ্যে যারা সরাসরি এই দুই ফুটবলারের সংস্পর্শে এসেছে, তাদের পরীক্ষার ফল নেগেটিভ এসেছে।’
স্বাস্থ্য সুরক্ষার স্বার্থে এদিন আরেক সকালে দফা সকলের করোনাভাইরাস পরীক্ষা করানো হয়েছে। এতে ব্রাজিলিয়ান মিডফিল্ডার কাসেমিরো ও বেলজিয়ান উইঙ্গার হ্যাজার্ডের ফল ফের পজিটিভ এসেছে। বাকিরা আবার হয়েছেন নেগেটিভ।
গত মাসের শেষ দিকে চ্যাম্পিয়ন্স লিগে বরুসিয়া মনশেনগ্লাডবাখের বিপক্ষে ম্যাচ দিয়ে মাঠে ফেরেন হ্যাজার্ড। এর আগে আড়াই মাসেরও বেশি সময় চোটের কারণে খেলতে পারেননি তিনি। কিন্তু সুস্থ হয়ে না উঠতেই ফের চিকিৎসকের শরণাপন্ন হতে হচ্ছে ২৯ বছর বয়সী এই ফরোয়ার্ডকে।
সাম্প্রতিক সময়ে রিয়ালের স্কোয়াডে করোনাভাইরাসের হানা এটাই প্রথম নয়। হুয়েস্কার বিপক্ষে ম্যাচের পর ব্রাজিলিয়ান ডিফেন্ডার এদার মিলিতাওয়ের শরীরে করোনাভাইরাসের উপস্থিতির প্রমাণ মেলে। করোনার কারণে যেমন মহাবিপাকে পড়েছে স্পেনের সফলতম ক্লাবটি, তেমনি চোট সমস্যাও ভীষণভাবে ভোগাচ্ছে তাদেরকে। রক্ষণভাগের এক ঝাঁক খেলোয়াড় রয়েছেন সেরে ওঠার লড়াইয়ে। সেই তালিকায় আছে দানি কারভাহাল, আলভারো ওদ্রিওজোলা ও নাচো ফার্নান্দেজের নাম।
আজ রাতে লা লিগার গুরুত্বপূর্ণ ম্যাচে ভ্যালেন্সিয়ার মাঠে খেলতে নামবে জিনেদিন জিদানের শিষ্যরা। খেলা শুরু হবে বাংলাদেশ সময় রাত দুইটায়। সাত ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে লিগের পয়েন্ট তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছে রিয়াল। এক ম্যাচ বেশি খেলে ১৭ পয়েন্ট নিয়ে সবার উপরে রয়েছে রিয়াল সোসিয়েদাদ। সমান ম্যাচে তিনে থাকা ভিয়ারিয়ালের অর্জন ১৫ পয়েন্ট। ১৪ পয়েন্ট নিয়ে চার, পাঁচ ও ছয়ে যথাক্রমে অ্যাটলেটিকো মাদ্রিদ, কাদিজ ও গ্রানাদা। ছয় ম্যাচে মাত্র ৮ পয়েন্ট নিয়ে বার্সেলোনার অবস্থান ১২ নম্বরে (গতরাতের ম্যাচ বাদে)।
এদিকে ইতালি জাতীয় ফুটবল দলের কোচ রবের্তো মানচিনি কোভিড-১৯ পজিটিভ হয়েছেন। দেশটির ফুটবল ফেডারেশন গতপরশু এক বিবৃতিতে জানায়, ৫৫ বছর বয়সী মানচিনির শরীরে কোনো উপসর্গ দেখা যায়নি এবং রোমে নিজ বাড়িতে আইসোলেশনে আছেন তিনি।
আসন্ন আন্তর্জাতিক বিরতিতে তিনটি ম্যাচ খেলবে ইতালি। আগামী বুধবার প্রীতি ম্যাচে তাদের প্রতিপক্ষ এস্তোনিয়া। উয়েফা নেশন্স লিগে ১৫ নভেম্বর নিজেদের মাঠে পোল্যান্ডের বিপক্ষে ও ১৮ নভেম্বর বসনিয়ার মাঠে খেলবে সাবেক বিশ্ব চ্যাম্পিয়নরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা

২২ ফেব্রুয়ারি, ২০২৩
১৮ ফেব্রুয়ারি, ২০২৩
১৬ ফেব্রুয়ারি, ২০২৩
১৫ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ