Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

ফের শোকাহত হলিউড

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৮ নভেম্বর, ২০২০, ১২:০০ এএম

প্রয়াত হলিউডের জনপ্রিয় অভিনেতা জিওফ্রে পালমার। সিটকমস বাটারফ্লাইস চরিত্রের জন্য যিনি চিরকাল দর্শকের মনে জায়গা করে থাকবেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৯৩ বছর।
পালমারের এজেন্ট সূত্রে জানা গিয়েছে, শুক্রবার নিজের বাড়িতে শান্তিতেই তিনি পরলোকে চলে গিয়েছেন। নানা ধরনের চরিত্রে ছক ভেঙে বার বার নিজের অভিনয় দক্ষতাকে প্রমাণ করেছেন তিনি। তার অসাধারণ এক্সপ্রেশনের জন্য বরাবরই তিনি জনপ্রিয়তা পেয়েছেন।

হলিউডের বিখ্যাত অভিনেত্রী ডেম জুডি ডেঞ্চের সঙ্গে একাধিক ছবিতে জুটি বেঁধেছেন তিনি। জেমস বন্ডের টুমরো নেভার ডাইজেও একসঙ্গে দেখা গিয়েছিল তাদের। মিসেস ব্রাউন ছবিতেও তিনি ডেঞ্চের সঙ্গে কাজ করেছিলেন। দ্য ম্যাডনেস অফ কিং জর্জেও দারুণ অভিনয় করে মন জয় করেছিলেন দর্শকের।

কেরিয়ারের শুরুতে টেলিভিশনে দ্য আর্মি গেমে অভিনয় করেছেন তিনি। দ্য সেন্ট ও দ্য অ্যাভেঞ্জার্সে অভিনয় করেছেন। ডক্টর হু এবং দ্য কিপারে অভিনয় করে সবচেয়ে বেশি জনপ্রিয়তা পেয়েছিলেন। তার সঙ্গে ডেঞ্চের জুটিই সবচেয়ে বেশি দর্শক মনে রেখেছেন। ইন টাইম গোজ বাই-তে তাদের জুটি নজর কেড়েছিল দর্শকের। বিবিসি সিটকমের ওই গল্পে প্রাক্তন যুগলের চরিত্রে ছিলেন তারা। পরে তারা বিয়েও করেছিলেন। ১৯৯২ থেকে ২০০৫ পর্যন্ত চলেছে সেটি। শেষ দিকে প্যাডিংটন, প্যারাডস এন্ড এবং ডঊ-তে কাজ করেছিলেন তিনি। ম্যাডোনার পরিচালনাতেও অভিনয় করেছেন পালমার। তার পরিবারে স্ত্রী স্যালি গ্রিন ও দুই ছেলেমেয়ে রয়েছেন। সূত্র : বিবিসি নিউজ, দ্য গার্ডিয়ান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ