Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

ভোট গণনার দিন বিহারে থাকবেন না লালু

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৭ নভেম্বর, ২০২০, ১২:০২ এএম

‘যব তক রহেগা সমোসে মে আলু, বিহার মে রহেগা লালুৃ।’ বিহারবাসীর এই মিথ এবার মিথ হয়েই রয়ে গেল। লালুপ্রসাদ যাদব এবারের ভোটপ্রক্রিয়ায় অংশগ্রহণ করতে পারবেন না, সেটা কমবেশি সকলেরই জানা ছিল। এবার জানা গেল ফলপ্রকাশের দিনও মুক্তি পাচ্ছেন না আরজেডির পথপ্রদর্শক।
পশুখাদ্য কেলেঙ্কারির তিনটি মামলায় দোষী সাব্যস্ত হয়ে আপাতত জেলে থাকার কথা লালুপ্রসাদ যাদবের। যদিও শারীরিক অসুস্থতার জন্য জেলে না থেকে তিনি ঝাড়খন্ডের রাজেন্দ্র মেডিক্যাল কলেজ হাসপাতালে ভরতি আছেন। যে তিনটি মামলায় তিনি জেলে আছেন, তার দুটিতে ইতিমধ্যেই জামিন মিলেছে। দেওঘর ট্রেজারি মামলায় গতবছর এবং চাইবাসা মামলায় এবছর ৯ অক্টোবর জামিন পেয়েছেন তিনি। কিন্তু জেল থেকে মুক্তি পেতে হলে তাঁকে দুমকা ট্রেজারি মামলাতেও জামিন পেতে হবে। যে মামলার শুনানি ছিল আগামী ৯ নভেম্বর। সেদিনই আবার এই মামলায় জেলের মেয়াদের অর্ধেক পূরণ হচ্ছে লালুর। ঝাড়খন্ড হাইকোর্ট তার জামিনের মামলার শুনানি আগামী ২৭ নভেম্বর পর্যন্ত পিছিয়ে দিয়েছে।
সূত্র : সংবাদ প্রতিদিন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ