Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

২০৯টিতে জেতার পরও পার্টি সদস্যদের তোপের মুখে পেলোসি!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৬ নভেম্বর, ২০২০, ৮:২২ পিএম | আপডেট : ৮:২৩ পিএম, ৬ নভেম্বর, ২০২০

আর মাত্র ৯টিতে জিতলেই সংখ্যাগরিষ্টতা তবুও হাউজ অব রিপ্রেজেন্টিটিভে আসন হারানোয় পার্টি সদস্যদের তোপের মুখে ন্যান্সি পেলোসি।এখনও বেশ কিছু আসনে ফল ঘোষণা বাকি থাকলেও এগিয়ে আছে ডেমোক্রেটরাই। ৪০১টি ঘোষিত আসনের মধ্যে ২০৯টি জিতে নিয়েছে ডেমোক্রেটিক পার্টি। আর ১৯৩টিতে জয়ী হয়েছে রিপাবলিকানরা। সংখ্যাগরিষ্ঠতা পেতে বাকি ৩৪টি আসনের মধ্যে ৯টি জিততেই হবে ডেমোক্রেটদের। -ফক্স, পলিটিকো, হেডটপিক
তবে আগে ধরে রাখা কিছু আসন হারিয়ে ফেলায় তীব্র সমালোচনার মুখে পড়েছেন ন্যান্সি পেলোসিসহ ডেমোক্রেটিক পার্টির জেষ্ঠ্য নেতারা। কয়েকজন সদস্য বলছেন, তাদের প্রার্থীদের সমাজতন্ত্রী বলে আক্রমণ করা হয়েচে। কিন্তু ব্যক্তিস্বার্থ রক্ষা করতে গিয়ে তা ঠেকাতে ব্যর্থ হয়েছেন পেলোসি সহ অন্যরা। দলটির নেতারা বলেছিলেন, তারা বিশাল ব্যবধানে জিততে চলেছেন। শুক্রবার দুপুর পর্যন্ত অন্তত ৫টি আসন কেড়ে নিয়েছিলেন রিপাবলিকানরা। এ কারণে এবার নিশ্চিতভাবেই কমছে ডেমোক্রেটিক সংখ্যাগরিষ্ঠতা। কারণ, গাধা প্রতীকধারীরা হাতি প্রতীকধারীদের কাছ থেকে একটি আসনও কাড়তে পারেননি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ