Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

ভোট গণনা শেষে নিশ্চিত বিজয়ী হব : টুইটারে বাইডেন

কূটনৈতিক সংবাদদাতা | প্রকাশের সময় : ৬ নভেম্বর, ২০২০, ১২:১৫ এএম

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট হবার পথে অনেকদূর এগিয়ে ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেন। তিনি ২৬৪ টি এবং রিপাবলিকান প্রার্থী প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প ২১৪ টি ইলেকটোরাল ভোট পেয়েছেন। চূড়ান্ত বিজয়ী প্রার্থীকে কমপক্ষে ২৭০ টি ইলেকটোরাল ভোট পেতে হবে। সুতরাং বাইডেন গণনা না শেষ হওয়া চার রাজ্যের একটিতে জয় পেলেই প্রেসিডেন্ট হয়ে যাবেন। তিনি নেভাদা রাজ্যে এগিয়েও রয়েছেন। রিপাবলিকানদের ঘাঁটি হিসেবে পরিচিত জর্জিয়াতেও ট্রাম্পের থেকে তিনি মাত্র .০৪ শতাংশ ভোটে পিছিয়ে আছেন বাইডেন। কিন্তু নির্বাচনের পর দু’দিন পার হলেও পূর্ণাঙ্গ ফল প্রকাশিত হয়নি। এর কারণ মেইলে পাওয়া ভোট যেগুলো গণনায় বাড়তি সময় লাগছে। ভোট গণনা বা ফল ঘোষণায় বিলম্বকে প্রেসিডেন্ট ট্রাম্প দেখছেন ‘জালিয়াতি’ হিসেবে। এমন পরিস্থিতিতে নিজের জয়ের বিষয়ে প্রচন্ড আত্মবিশ্বাসী বাইডেন টুইটারে গতকাল বৃহস্পতিবার (বাংলাদেশ সময়) সকালে বেশ কয়েকটি পোস্ট করেছেন।

তাতে বাইডেন লিখেছেন, ‘ডোনাল্ড ট্রাম্প এই নির্বাচনের ফলাফলের সিদ্ধান্ত নেবেন না, আমিও নেবো না। এই সিদ্ধান্ত নেবে আমেরিকার জনগণ। আর সেজন্যই প্রতিটি ভোট যেন গণনা করা হয় তা নিশ্চিত করতে আমরা ‹বাইডেন ফাইট তহবিল› চালু করেছি’।

তার আগের পোস্টে বাইডেন লিখেছেন, ‘আমি নিশ্চিত যে আমরা বিজয়ী হবো। তবে এই বিজয় আমার একার হবে না। এটি হবে আমেরিকার জনগণের বিজয়।’এর আগের পোস্টে লেখা হয়েছে, ‘এটি পরিষ্কার যে গণনা শেষ হলে, আমরা বিজয়ী হবো।’

 

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আমেরিকা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ