Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

চার নারী-শিশুকে ফেরত পাঠিয়েছে ভারতীয় পুলিশ

বেনাপোল অফিস : | প্রকাশের সময় : ৬ নভেম্বর, ২০২০, ১২:১৬ এএম

ভারতে ৩ বছর কারাভোগের পর এক শিশুসহ চার বাংলাদেশি নারীকে বেনাপোল চেকপোস্ট দিয়ে দেশে ফেরত পাঠিয়েছে ভারতীয় পুলিশ। গতকাল বৃহস্পতিবার সকালে ভারতের পেট্রাপোল ইমিগ্রেশন পুলিশ ট্রাভেল পারমিটের মাধ্যমে বেনাপোল ইমিগ্রেশন পুলিশের কাছে তাদেরকে হস্তান্তর করে।

বেনাপোল ইমিগ্রেশন পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা আহসান হাবিব জানান, তিন বছর আগে তারা কাজের সন্ধানে সীমান্ত পথে দালালের মাধ্যমে ভারতের মুম্বাইয়ে যায়। সেখানে বিভিন্ন বাসা-বাড়িতে কাজ করার সময় মুম্বাই পুলিশের হাতে আটক হয়। পরে তাদের ভারতের মুম্বাই কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়। সাজার মেয়াদ শেষে সেখানকার সরকারি এনজিও সংস্থা তাদের ছাড়িয়ে নিজেদের হেফাজতে রাখে। পরে দুই দেশের যোগাযোগের মাধ্যমে ট্রাভেল পারমিটে গতকাল তাদের বাংলাদেশে ফেরত পাঠানো হয়।

ইমিগ্রেশনের সকল অনুষ্ঠানিকতা শেষে তাদেরকে বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হয়। সেখান থেকে জাস্টিস অ্যান্ড কেয়ার যশোর নামের একটি এনজিও সংস্থার কোঅর্ডিনেটর আব্দুল মুহিত তাদের হেফাজতে নিয়ে পরিবারের কাছে হস্তান্তর করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারতীয়-পুলিশ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ