Inqilab Logo

বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১, ২৭ যিলহজ ১৪৪৫ হিজরী

‘আমি চাচ্ছিলাম মেসি দল বদল করুক’

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৫ নভেম্বর, ২০২০, ৭:২২ পিএম

ভক্ত ও সাংবাদিকদের প্রশ্নের উত্তর দিয়ে নিজের ইউটিউব চ্যানেলে একটি ভিডিও প্রকাশ করেন সাকিব। সেখানেই সাকিব জানান, মেসি যদি বার্সেলোনা ছেড়ে ম্যানচেস্টার সিটি কিংবা পিএসজিতে যোগ দিতেন, তাহলেই বেশি খুশি হতেন তিনি। ২০২০-২১ মৌসুমের শুরুটা বার্সেলোনার জন্য ছিলো টালমাটাল এক সময়। অধিনায়ক লিওনেল মেসি ক্লাব ছাড়তে চাওয়ার ইচ্ছা প্রকাশ করেছিলেন প্রকাশ্যেই। তবে শেষ পর্যন্ত তা হয়নি। ২০ বছরের বন্ধন তখনকার মতো ছিন্ন করেননি এই আর্জেন্টাইন তারকা। তবে বার্সেলোনার সঙ্গে মেসির চুক্তির বাকি নেই বেশি দিন। আগামী জুনেই শেষ হচ্ছে বর্তমান চুক্তি।

সাকিব আল হাসান মেসির একান্ত ভক্ত-এ বিষয়টি নতুন নয়। বিভিন্ন সময়ই বার্সেলোনার জার্সিতে দেখা গেছে তাকে। বুধবার সাকিব তার নিজস্ব ইউটিউব চ্যানেলে এক ভক্তের প্রশ্নের জবাবে জানালেন, মেসি এই গ্রীষ্মে বার্সেলোনা ছাড়লেই খুশি হতেন তিনি।

ভক্ত ও সাংবাদিকদের প্রশ্নের উত্তর দিয়ে নিজের ইউটিউব চ্যানেলে একটি ভিডিও প্রকাশ করেন সাকিব। সেখানেই সাকিব জানান, মেসি যদি বার্সেলোনা ছেড়ে ম্যানচেস্টার সিটি কিংবা প্যারিস সেইন্ট জার্মেইতে (পিএসজি) যোগ দিতেন, তাহলেই বেশি খুশি হতেন তিনি।

‘সত্যি বলতে আমি চাচ্ছিলাম মেসি দল বদল করুক। দল বদল করে ম্যান সিটিতে যাক বা পিএসজিতে যাক। আমার ধারণা ওই দুই জায়গায় গেলে ও অনেক ভালোভাবে খেলতে পারত। অনেক ফ্রিলি খেলতে পারত’, বলেন বর্তমানে ওয়ানডে র‍্যাংকিংয়ের শীর্ষে থাকা এই অলরাউন্ডার।

সাকিব তার ইচ্ছার পেছনে কারণও অবশ্য ব্যাখ্যা করেন। তিনি বলেন, ‘যেহেতু ওর ক্যারিয়ারের একদম শেষ সময়, এই বছরটা এবং এর পরের বছরটা খুব ভালোভাবে উপভোগ করতে পারত, যেটা বার্সেলোনাতে সম্ভব হয় না। কারণ লাস্ট ৩-৪ বছর ওর একার ওপরে অনেক প্রেশার।’

তবে সাকিব আরও যোগ করেন, যেহেতু মেসি বার্সেলোনাতেই আছে, তিনি চান আর্জেন্টাইন তারকা যেন শিরোপা জিতিয়েই ক্লাব ছাড়েন।

সাকিব বলেন, ‘যেহেতু সে বার্সেলোনায়ই আছে, আমি চাইব যেন ও ওর সেরাটা দিয়েই বার্সেলোনাকে শিরোপা জিতিয়েই বার্সেলোনা থেকে বের হতে পারে, যদি বের হতে চায় আগামী মৌসুমে।’

আইসিসির এক বছরের নিষেধাজ্ঞা শেষ হওয়ায় সাকিব এখন ফিরতে পারবেন ক্রিকেটে। আসন্ন টি-টোয়েন্টি টুর্নামেন্টে খেলবার জন্য ফিটনেস টেস্টে উতরাতে হবে এই অলরাউন্ডারকে।

তার ফিটনেস টেস্টের সময় ঠিক করা হয়েছে ৯ নভেম্বর, বেলা ১১টায়। টি-টোয়েন্টি টুর্নামেন্ট এবং তার আগের ফিটনেস টেস্ট ও অনুশীলনের লক্ষ্যে সাকিব দেশে ফিরবেন বৃহস্পতিবার দিবাগত রাতে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ