Inqilab Logo

সোমবার ১৬ সেপ্টেম্বর ২০২৪, ০১ আশ্বিন ১৪৩১, ১২ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

২০২২ সালেই বিশ্বকাপ জিততে চান নেইমার

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৫ নভেম্বর, ২০২০, ৫:২৩ পিএম

বিশ্বকাপ ফুটবলের আসরে সবচেয়ে বেশি চ্যাম্পিয়ন হওয়া দেশটির নাম ব্রাজিল। একমাত্র দেশ হিসেবে সবগুলো বিশ্বকাপে খেলার গৌরবও তাদের। বর্তমানেও তারা আছে দারুণ ছন্দে। তাই আগামী বিশ্বকাপে ব্রাজিল খেলবে এমনটা নিশ্চিতই বলা যায়।

২০০২ সালের পর আর বিশ্বকাপ জিতেনা ব্রাজিল। ২০১৪ সালে সেমিতে গিয়েছিল তারা। ২০১৮ সালে বিদায় নিয়েছে কোয়ার্টারেই। কিন্তু অধরা বিশ্বকাপ জয়ের জন্য আবার ২০২২ সালকেই টার্গেট করছে ব্রাজিল।

তবে ব্রাজিলই নয়, আরো অনেক দেশই আছে যারা বিশ্বকাপ জিততে চায়। তাই এই বিশ্বকাপ জয়ের পথে অন্য সেরা দলগুলোর সঙ্গে লড়াই করতে হবে ব্রাজিলকে।

২০১৪ বিশ্বকাপে ব্রাজিলের নায়ক হতে পারতেন নেইমার। কিন্তু ইনজুরির কারণে সেমিফাইনালের আগে ছিটকে যান তিনি। ২০১৮ বিশ্বকাপেও ফুল ফিট নেইমারকে পায়নি ব্রাজিল। তার আগে ইনজুরিতে জর্জরিত ছিলেন তিনি।

তাই ২০২২ বিশ্বকাপে নেইমার নিজের সর্বোচ্চ দিয়ে চেষ্টা করবে বিশ্বকাপ জেতার জন্য এমনটাই মনে করেন আরেক ব্রাজিলিয়ান সতীর্থ রিচার্লিশন।

তিনি বলেন, “সে এখন সবচেয়ে বেশি মনোযোগী। আমি জানি সে কতটা মরিয়া বিশ্বকাপ জয়ের জন্য। আমি জানি ২০২২ সালে সে তার সর্বোচ্চ চেষ্টা করবে ব্রাজিলকে শিরোপা জেতানোর জন্য।”



 

Show all comments
  • Shakil hossain ৫ নভেম্বর, ২০২০, ৮:৪৭ পিএম says : 0
    Brazil zidbe 2022 wouldcup
    Total Reply(0) Reply
  • Shakil hossain ৫ নভেম্বর, ২০২০, ৮:৪৭ পিএম says : 0
    Brazil zidbe 2022 wouldcup
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ