Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

নেপাল ম্যাচ থেকে ছিটকে পড়লেন মামুনুল!

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৪ নভেম্বর, ২০২০, ৮:৫৮ পিএম

দীর্ঘদিন পর ফিফা আন্তর্জাতিক প্রীতি ম্যাচ দিয়ে ফুটবলের ফিরছে বাংলাদেশ। আগামী ১৩ ও ১৭ নভেম্বর বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে নেপালের বিপক্ষে দু’টি প্রীতি ম্যাচ খেলবে লাল-সবুজরা। ম্যাচে দু’টিকে সামনে রেখে বর্তমানে কঠোর অনুশীলনে মগ্ন জাতীয় দলের প্রাথমিক স্কোয়াড। তবে প্রীতি ম্যাচে মাঠে নামার আগে অনুশীলন ক্যাম্পে ধাক্কা খেল ব্রিটিশ কোচ জেমি ডে’র দল। চোট আক্রান্ত হয়ে নেপাল ম্যাচ থেকে ছিটকে পড়লেন জাতীয় দলের সাবেক অধিনায়ক ও দেশের অভিজ্ঞ মিডফিল্ডার মামুনুল ইসলাম। চোট মামুনুলকে ছিটকে দিলেও শঙ্কা আছে ফরোয়ার্ড মোহাম্মদ আব্দুল্লাহকে নিয়েও। কারণ হাঁটুর চোটে ভুগছেন শেখ রাসেল ক্রীড়া চক্রের এই ফরোয়ার্ড।

গত সোমবার অনুশীলনের সময় হাতের কব্জিতে চোট পেয়েছিলেন মামুনুল। তবে ব্যথা নিয়েও চালিয়ে যাচ্ছিলেন মাঠের অনুশীলন। বুধবার এক্সেরে রিপোর্টে জানা গেছে, মামুনুলের কব্জিতে চিড় ধরা পড়েছে। তথ্যটি নিশ্চিত করেন জাতীয় দলের প্রধান কোচ জেমি ডে। তিনি বলেন,‘মামুনুলের কব্জিতে চিড় ধরা পড়েছে। এ কারণে নেপালের বিপক্ষে আমরা তাকে পাব না।’

প্রাণঘাতি করোনাভাইরাসের থাবায় গত মধ্য মার্চ থেকে বন্ধ আছে দেশের ফুটবল। তবে দীর্ঘদিন পরে হলেও নেপালের বিপক্ষে প্রীতি ম্যাচ দিয়ে মাঠে ফিরছে লাল-সবুজরা। নেপাল ম্যাচকে সামনে রেখে গত ২৪ অক্টোবর থেকে জাতীয় দলের প্রাথমিক স্কোয়াডের প্রস্তুতি ক্যাম্প শুরু হলেও আগে থেকেই অবশ্য চোট সমস্যা পিছু নিয়েছে দলের। কোচ জেমি জানান, মামুনুল ছাড়াও মোহাম্মদ আব্দুল্লাহ হাঁটুর চোটে ভুগছেন। তার কথায়,‘আব্দুল্লাহর হাঁটুতে কিছুটা ব্যথা আছে। এটা নিয়ে ফিজিওর সঙ্গে সে জিমে কাজ করছে। আশা করছি কয়েক দিনের মধ্যে আব্দুল্লাহ সেরে ওঠে নেপাল ম্যাচের জন্য ফিট হবে।’

দীর্ঘ বিরতির পর অনুশীলনে ফিরে ক’দিন আগেই মামুনুল জানিয়েছিলেন, তরুণদের সঙ্গে লড়াই করে জাতীয় দলের সেরা একাদশে জায়গা করে নিতে চান তিনি। কিন্তু ৩৩ বছর বয়সী এই মিডফিল্ডারের আশাপূরণ হতে দিলো চোট। সপ্তাহ তিনেকের জন্য তাকে মাঠ থেকে ছিটকে পড়তে হলো।

এদিকে দুই প্রীতি ম্যাচকে সামনে রেখে চাটার্ড বিমানে করে বৃহস্পতিবার ঢাকায় আসছে নেপাল ফুটবল দল। বাংলাদেশে আসার আগে দু:সংবাদ নেপাল ফুটবল শিবিরেও। দলের আরও দুই ফুটবলার করোনায় আক্রান্ত হয়েছেন। এ নিয়ে নেপাল দলে মোট ছয় ফুটবলার করোনাভাইরাসে আক্রান্ত হলেন। গত সপ্তাহে ৩০ ফুটবলারকে নিয়ে অনুশীলন শুরু করেন নেপালী কোচ বাল গোপাল মহারাজান। তাদের মধ্যে ছয় ফুটবলারের এখন করোনা পজিটিভ।

গোল নেপাল ডটকম জানায়, নেপাল দলের সঙ্গে থাকা দুই গণমাধ্যমকর্মী যাদের ঢাকার আসার কথা ছিল তারা এখন করোনায় আক্রান্ত। ছয় ফুটবলারের সঙ্গে তাদেরকেও আইসোলেশনে পাঠানো হয়েছে। করোনার থাবা ছাড়াও নেপাল দলে হানা চোটও হানা দিয়েছে। দলের অন্যতম তারকা রোহিত চাঁদ ইনজুরির কারণে বাংলাদেশের বিপক্ষে খেলতে পারবেন না। ঢাকায় আসার পর ৩-৪ দিন কোয়ারেন্টাইনে থাকতে হবে নেপাল ফুটবল দলকে। এছাড়া করোনা পরীক্ষাও করা হবে তাদের।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ