Inqilab Logo

শুক্রবার, ২৪ মে ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ইউটিউবে মার্কিন নির্বাচনের ভুয়া ফলাফল নিয়ে লাইভ স্ট্রিমের ছড়াছড়ি!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৪ নভেম্বর, ২০২০, ৭:৫৫ পিএম

ইউটিউবে মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনের ভুয়া ফলাফল নিয়ে ছিল লাইভ স্ট্রিমের ছড়াছড়ি!ডোনাল্ড ট্রাম্প নাকি জো বাইডেন-কে জিততে চলেছেন এ নিয়ে বুধবার অনেক ইউটিউবার ভুয়া তথ্য দিয়ে নিজ স্বার্থে ব্যবহার করছিলেন বলে প্রযুক্তি ব্লগ এনগ্যাজেট জানিয়েছে। লাইভ স্ট্রিমগুলোতে যে ইলেকটোরাল কলেজ ফলাফল দেখাচ্ছিল, সেগুলো ছিল ভুয়া এবং বিকৃত। অনেক স্ট্রিমে অর্থ আয়ের অপশনও চালু করতে দেখা যায়। -এনগ্যাজেট
তবে বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ছয়টার পর গুগল মালিকানাধীন ইউটিউব এক টুইটবার্তায় জানায়, আমাদের নীতিমালা ভাঙায় লাইভস্ট্রিমগুলো আমরা সরাচ্ছি। স্প্যাম এবং জালিয়াতি ঠেকাতে আমরা নীতিমালা তৈরি করেছি। ব্যবহারকারীরা যাতে আইনসম্মত ফলাফল অনুসরণ করে সেদিকে সতর্ক দৃষ্টি রাখছে ইউটিউব। এ ছাড়া নির্বাচন সম্পর্কিত গুগলের ‘লাইভ কাউন্টারের’ দিকেও ব্যবহারকারীদের নিয়ে যাচ্ছে কোম্পানিটি। কোম্পানিটি আরও জানায়, আমরা নির্বাচন-সংশ্লিষ্ট কনটেন্ট, লিড-আপ এবং নির্বাচন পরবর্তী সময় সম্পর্কে সতর্কতা অব্যাহত রেখেছি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ