Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

দুর্নীতি মামলায় পানিসম্পদমন্ত্রী ও ওরিয়ন গ্রুপের চেয়ারম্যান খালাস

প্রকাশের সময় : ১৭ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

কোর্ট রিপোর্টার : দুর্নীতির মামলায় মৎস্য ও পানিসম্পদমন্ত্রী সাইয়্যেদুল হক এবং ওরিয়ান গ্রæপের চেয়ারম্যান ওবায়দুল করিমকে খালাস দিয়েছেন আদালত। গতকাল ঢাকার চার নম্বর বিশেষ জজ আদালতের বিচারক মো. আমিনুল হক এ আদেশ দেন। রায়ে বলা হয়েছে, অভিযোগ সাক্ষ্য-প্রমাণে সন্দেহাতীতভাবে প্রমাণিত না হওয়ায় আসামিদের অভিযোগের দায় থেকে বেকসুর খালাস দেওয়া হলো। রায় ঘোষণার সময় দুই আসামির কেউই আদালতে উপস্থিত ছিলেন না। রায় ঘোষণার আগে ১৩ জনের সাক্ষ্য গ্রহণ করেন আদালত।
মামলার নথি সূত্রে জানা গেছে, ২০০৭ সালে এমপি কোটায় শুল্কমুক্ত একটি জিপগাড়ি আনেন মোহাম্মদ সাইয়্যেদুল হক। পরে তা অপর আসামি ওবায়দুল করিমের কাছে বিক্রি করে দেন। ওই ঘটনায় দুদকের পরিচালক আবদুল করিম ২০০৭ সালের ৯ আগস্ট রাজধানীর তেজগাঁও থানায় মামলা করেন। মামলায় অভিযোগ করা হয়, ৮৫ লাখ ৫০ হাজার ৬শ আশি টাকা ফাঁকি দিয়েছে আসামিরা। পরে ঘটনার তদন্ত করে ২০০৮ সালের ১৭ সেপ্টেম্বর দুদকের উপপরিচালক আবদুল্লাহ আল জাহিদ দুই আসামির বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। অভিযোগপত্রে ১৯৬৯ সালের শুল্ক আইনের ১৫৬(১)৯(আই) এবং দÐবিধির ৪০৯/১০৯ ও ১৯৪৭ সালের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারায় অভিযোগ আনা হয় তাদের বিরুদ্ধে। পরে ২০১১ সালের ১০ জুলাই এ মামলা বাতিল করে দেন হাইকোর্ট। হাইকোর্টের ওই রায়ের বিরুদ্ধে আপীল করে দুদক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দুর্নীতি মামলায় পানিসম্পদমন্ত্রী ও ওরিয়ন গ্রুপের চেয়ারম্যান খালাস
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ