Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

ছাত্রছাত্রীদের টিউশন ফি ৩০% বৃদ্ধিরপরিপত্র বাতিলের দাবি জানিয়েছে অভিভাবক ঐক্য ফোরাম

প্রকাশের সময় : ১৭ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

প্রেস বিজ্ঞপ্তি : সরকারি কর্মকর্তা-কর্মচারীদের জন্য নতুন পে-স্কেল কার্যকরী করার প্রেক্ষাপটে বেসরকারি স্কুল-কলেজে অধ্যয়নরত ছাত্রছাত্রীদের মাসিক টিউশন ফি ৩০% বৃদ্ধি করার নির্দেশনা দিয়ে শিক্ষা মন্ত্রণালয় গত ৯ আগস্ট ২০১৬ যে পরিপত্র জারি করেছে তা প্রত্যাহার বা বাতিল করে সরকার কর্তৃক সব বেসরকারি স্কুল-কলেজে মাসিক টিউশন ফি নির্ধারণ করে দেয়ার দাবি জানিয়েছে অভিভাবক ঐক্য ফোরাম। গতকাল ১৬ আগস্ট অপরাহ্নে মতিঝিলের একটি রেস্টুরেন্টে অনুষ্ঠিত ফোরামের এক সভায় এ দাবি জানানো হয়। এতে সভাপতিত্ব করেন ফোরাম সভাপতি জিয়াউল কবির দুলু। বক্তব্য রাখেন বেলায়েত হোসেন, মো. সেলিম উদ্দীন, মো. রোস্তম আলী, হেলাল মিয়া, শ্যামলী শিমু, আবু জাফর খান প্রমুখ।
সভায় বলা হয়, বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের কতিপয় পরিচালনা পর্ষদ শিক্ষার মান উন্নয়ন না করে নানাবিধ খাত সৃষ্টির মাধ্যমে লুটপাট করায় তহবিলে ঘাটতি পড়ার ফলে স্বেচ্ছাচারিতার আশ্রয় নিয়ে শিক্ষার্থীর মাসিক টিউশন ফি নির্ধারণ ও বৃদ্ধি করে থাকে। এ অবস্থা থেকে শিক্ষার্থী ও অভিভাবকদের নিষ্কৃতি দিয়ে বেসরকারি স্কুল-কলেজগুলোর ছাত্র-শিক্ষক সংখ্যা নির্ণয় এবং আয়-ব্যয়ের যথাযথ নিরীক্ষা করে সরকার কর্তৃক মাসিক টিউশন ফি নির্ধারণ করা সময়ের দাবি।
সভায় ছাত্রছাত্রীদের মাসিক টিউশন ফি ৩০% বৃদ্ধি করার পরিপত্র বাতিল করে সরকার কর্তৃক বেসরকারি স্কুল-কলেজে টিউশন ফি নির্ধারণের দাবিতে আগামী ২০ আগস্ট শনিবার সকাল ১০টায় জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন কর্মসূচি পালনের সিদ্ধান্ত নেওয়া হয়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ছাত্রছাত্রীদের টিউশন ফি ৩০% বৃদ্ধিরপরিপত্র বাতিলের দাবি জানিয়েছে অভিভাবক ঐক্য ফোরাম
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ