Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

হাত ঘড়িতেই পদত্যাগ !

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩ নভেম্বর, ২০২০, ১২:০১ এএম

চার কর্মীকে ১৭ লাখ টাকা মূল্যের চারটি ঘড়ি উপহার দেয়ার ঘটনায় অস্ট্রেলিয়ার জাতীয় পোস্টাল সার্ভিসের প্রধান নির্বাহী কর্মকর্তা ক্রিস্টিন হলগেট শেষ পর্যন্ত পদত্যাগ করতে বাধ্য হয়েছেন।
২০১৮ সালে কর্মীদের কাজের মূল্যায়নের যুক্তিতে অস্ট্রেলিয়া পোস্টের টাকায় কেনা চারটি বিলাসবহুল ঘড়ি তিনি উপহার দেন। হলগেট তিনি অস্ট্রেলিয়া পোস্টের দায়িত্ব পান ২০১৭ সালে।
ট্যাক্সদাতাদের টাকায় এভাবে উপহার কেনায় হলগেট অস্ট্রেলিয়ায় তুমুল সমালোচনার মুখে পড়েন। গত মাসে সংসদীয় তদন্তে বিষয়টি আরও আলোচনায় আসে।
গতকাল সোমবার অজি প্রধানমন্ত্রী স্কট মরিসন বলেছেন, এভাবে অর্থ খরচের খবরে তিনি ‘হতবাক’। গত মাসে বলেন, এই ঘটনার পর ব্রিটিশ ব্যবসায়ী নির্বাহীর পদ ছাড়া উচিত।
তিনি বলেন, ‘অস্ট্রেলিয়া পোস্টে যাওয়া প্রতিটি ডলার অস্ট্রেলিয়ান ট্যাক্সদাতাদের থেকে খরচ হয়। তাই অপব্যয়ের আগে বিবেচনা করা উচিত।’
অস্ট্রেলিয়া পোস্ট স্বাধীন একটি বোর্ডের মাধ্যমে পরিচালিত হয়। নভেল করোনাভাইরাসের সময় এই পোস্টাল সার্ভিস কোম্পানি পণ্য সরবরাহে গুরুত্বপূর্ণ ভ‚মিকা রেখেছে।
গতকাল নিজের পদত্যাগের বিষয়ে হলগেট বলেন, ‘ইতিবাচক কাজের মূল্যায়নের জন্য যেভাবে সমালোচনায় পড়েছি তা আমার জন্য বিরল। আমাদের গ্রাহকদের নিরবচ্ছিন্ন সেবা পাওয়ার কথা ভেবে আমি সরে যাচ্ছি।’ উপহারের বিষয়টি সমর্থন করে তিনি বলেন, ‘সব সময় ভালো কাজের মূল্যায়ন করা উচিত।’ সূত্র : ডেইলি টেলিগ্রাফ, ডেইলি মেইল।



 

Show all comments
  • মেহেদী ৩ নভেম্বর, ২০২০, ১:২৯ এএম says : 0
    ঠিকই আছে। এটা তো তার টাকা না।
    Total Reply(0) Reply
  • সাকা চৌধুরী ৩ নভেম্বর, ২০২০, ১:৩০ এএম says : 0
    পরের ধনে পোদ্দারি সবাই করতে পারে।
    Total Reply(0) Reply
  • জন্মভুমি ছাতক ৩ নভেম্বর, ২০২০, ১:৩০ এএম says : 0
    ভেরি গুড।
    Total Reply(0) Reply
  • Jack Ali ৩ নভেম্বর, ২০২০, ১১:৫৭ এএম says : 0
    Our government think that our hard earned tax payer money is their money money.. so they loot our money in every way. Allah is watching, He is recording every atomic things, don't you think that you people will get away from all the crime you people are committing everyday.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ