Inqilab Logo

বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

উপ-নির্বাচনেও মানুষ ভোট দিতে যায়নি : মুফতী সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ অক্টোবর, ২০২০, ১২:০১ এএম

স্টাফ রিপোর্টার : ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর সিনিয়র নায়েবে আমীর মুফতী সৈয়দ মুহাম্মাদ ফয়জুল করীম শায়েখে চরমোনাই বলেছেন, দেশের সামগ্রিক পরিস্থিতি উদ্বেগজনক। উপনির্বাচনেও মানুষ ভোট দিতে যায়নি। ভোট কেন্দ্রগুলো ছিল ভোটার শূণ্য। কারণ ভোট দিতে দিবে না, সরকার দলীয় ক্যাডাররা। এভাবে নির্বাচনী ব্যবস্থাকে ধ্বংস করে দিয়েছে সরকার। যা অত্যন্ত উদ্বেগের বিষয়। তিনি বলেন, মানুষের মৌলিক অধিকার ভুলুণ্ঠিত। নাগরিক অধিকার নেই। সর্বত্র জুলুম নির্যাতন চলছে। তিনি বলেন, সিলেটের বন্দরবাজার ফাঁড়িতে পুলিশ রায়হানকে পিটিয়ে হত্যা অতীতের সকল নির্মমতা বর্বরতাকে হার মানিয়েছে। নিহত ব্যক্তির মাত্র দুই মাস বয়সী শিশুসন্তান রয়েছে। বাবার অনাকাঙ্খিত মৃত্যুতে এই শিশুসন্তানের ভবিষ্যৎ অনিশ্চিত হয়ে পড়েছে। স্বাধীন ও সভ্য সমাজে এমন নিষ্ঠুর ঘটনা কোনোভাবেই মেনে নেয়া যায় না। তিনি বলেন, পুলিশ আকবরকে অবিলম্বে গ্রেফতার না করলে দেশময় যেভাবে জনরোষ সৃষ্টি হচ্ছে তা গণবিষ্ফোরণে রূপ নিলে সরকারের কিছুই করার থাকবে না।
গতকাল রোববার বিকেলে পুরানা পল্টনস্থ কার্যালয়ে বিভিন্ন শ্রেণি ও পেশার মানুষের সাথে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন। এ সময় উপস্থিত ছিলেন মহাসচিব প্রিন্সিপাল হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ, রাজনৈতিক উপদেষ্টা অধ্যাপক আশরাফ আলী আকন, সাবেক এমপি প্রফেসর ডা. মোঃ আক্কাস আলী, যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান, প্রচার সম্পাদক মাওলানা আহমদ আবদুল কাইয়ূম ও মাওলানা লোকমান হোসাইন জাফরী।
জাতীয় শিক্ষক ফোরাম: জাতীয় শিক্ষক ফোরাম এর সেক্রেটারি জেনারেল মাওলানা এবিএম জাকারিয়া বলেছেন, শিক্ষার্থীর পড়ালেখার ম‚ল্যায়নের জন্য পরিক্ষার বিকল্প নেই। কারণ জগতের অনেক কিছুরই গড় হিসেব করা গেলেও কোন পরিক্ষার্থীর প‚র্ববর্তী পরীক্ষার ফলাফলের ভিত্তিতে মেধা যাচাই করা সম্ভব নয়। অথচ সরকার অটোপাস এর ঘোষণা দিয়ে শিক্ষার্থী ও শিক্ষাব্যবস্থার মেরুদÐ ভেঙে দিয়েছে। তিনি অটোপাসের পরিবর্তে স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষার আয়োজন করে ফলাফল প্রকাশের দাবি জানান। গতকাল বেলা ১১ টায় জাতীয় শিক্ষক ফোরাম ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ শাখার যৌথ উদ্যোগে এইচএসসি ও সমমানে অটোপাস পুনর্বিবেচনার দাবিতে
জাতীয় প্রেসক্লাবে মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। অধ্যাপক নাসির উদ্দিন খানের সভাপতিত্বে এবং আব্দুস সবুরের পরিচালনায় এতে আরো বক্তব্য রাখেন, মাওলানা আহমদ আব্দুল কাইয়ূম, হুমায়ুন কবির, ও অধ্যাপক ডাঃ কামরুজ্জামান। এদিকে, ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি মাওলানা মুহাম্মদ ইমতিয়াজ ও সেক্রেটারী মাওলানা এবিএম জাকারিয়া এক বিবৃতিতে বলেছেন, নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের আকাশচুম্বি মূল্যবৃদ্ধির কারণে দেশে সাধারণ জনগণ দিশেহারা। এমতাবস্থায় বাজার নিয়ন্ত্রণ করে জনগণকে বাঁচান। দেশের জনগণ এমনিতেই খুব অসুবিধায় আছে। করোনার কারণে মানুষ ঠিকভাবে বেতন পাচ্ছে না, ব্যবসা মন্দা, কাজকর্ম নেই। সবমিলে সাধারণ মানুষ খুব কষ্টে আছে। জনগণের কষ্ট লাঘব করা সরকারের প্রধান দায়িত্ব। নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের বাজার নিয়ন্ত্রণ না করে সরকার সিন্ডিকেটগুলোকে সুযোগ করে দিয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ