Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

‘আবেদনময়ী’ ফটোশুটে ঝড়

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৮ অক্টোবর, ২০২০, ১২:০০ এএম

ফিনল্যান্ডের প্রধানমন্ত্রী সানা মেরিনের একটি ফটোশুট নিয়ে দেশটিতে ‘তীব্র’ আলোচনা শুরু হয়েছে। ছবিগুলোতে যৌন আবেদনের বার্তা ছড়ানোর অভিযোগ তুলেছেন সেখানকার রক্ষণশীলরা।
মেরিন গত বছর দেশটির সরকার প্রধানের দায়িত্ব গ্রহণের পর পৃথিবীর সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রী হওয়ার ইতিহাস গড়েন। ৩৪ বছর বয়সী এই তরুণী ট্রেন্ডি ম্যাগাজিনের অক্টোবর সংখ্যার ফটোশুটে অংশ নেন। কভার ফটোতে ‘খোলামেলা’ দেখা গেছে তাকে।

ম্যাগাজিনটির পরিচালক মারি প্যালোসালো-জুসিন্মেস্কি সিএনএনকে এই ছবির বিষয়ে বলেছেন, ‘ফটোশুট এবং কভার স্টোরির বিরুদ্ধে তীব্র আলোচনা হচ্ছে। গত ৯ অক্টোবর ম্যাগাজিন বাজারে আসার পরই সামাজিক যোগাযোগমাধ্যম রীতিমতো সমালোচনায় মুখর।’
‘যদি সার্বিকভাবে এটি দেখেন, তাহলে পুরুষেরা বলছে অপরাধ, নারীরা বলছে চমৎকার।’ ‘এটি কিছুটা বিস্ময়ের। আমরা এর আগে অনেক বিখ্যাত মানুষের ছবি তুলেছি। যারা বেøজার পরেছেন অন্তর্বাস ছাড়াই। কিন্তু এমন প্রতিক্রিয়া কখনো দেখা যায়নি।’ অনেকে বলছেন, ‘করোনার সময়ে এই কাজ একজন প্রধানমন্ত্রীর জন্য বেমানান। তিনি নিজের সময় নষ্ট করেছেন।’

মেরিন বরাবরই নারী অধিকারের বিষয়ে সোচ্চার। কিছুদিন আগে নারীদের গুরুত্ব বোঝাতে ১৬ বছর বয়সী এক কিশোরীকে একদিনের জন্য প্রধানমন্ত্রী করেন। নারী অধিকার বিষয়ক অনেক কর্মকান্ডেও তাকে একাধিকবার অংশ নিতে দেখা গেছে। সূত্র : ডেইলি মেইল/বিজনেস ইনসাইডার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ