Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

নির্বাচনে হেরে গেলে যুক্তরাষ্ট্র ছেড়ে চলে যাব : ট্রাম্প!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৭ অক্টোবর, ২০২০, ৯:২১ পিএম

জর্জিয়ায় এক সমাবেশ কৌতুক করে প্রেসিডেন্ট ট্রাম্প একথা বলেন। তিনি ডেমোক্রেট প্রেসিডেন্ট প্রার্থী জো বাইডেনকে ‘ইতিহাসের সবচেয়ে খারাপ’ হিসেবে মন্তব্য করেন। তো এমন ব্যক্তির কাছে প্রেসিডেন্ট নির্বাচনে হেরে গেলে যুক্তরাষ্ট্রে থাকবেনই বা কি করে, রসিকতা ছলে তাই তিনি বলেন দেশ ছেড়ে চলে যাবেন। -মিরর

ভোটারদের লক্ষ্য করে ট্রাম্প বলেন, কখনো কল্পনা করতে পারেন আমি হেরে গেলে কি হবে? আমার সারাটা জীবনে আমি আর কি করব? রাজনীতির ইতিহাসে সবচেয়ে খারাপ প্রার্থীর কাছে হেরে যেতে হবে এ চাপে আমি আছি। আমি তা কখনোই ভাল অনুভব করব না। সম্ভবত আমি দেশ ছেড়ে চলে যাব, আমি জানি না কি করব। তবে নির্বাচনে দেশ ছেড়ে কোন দেশে যাবেন তা বলেননি ট্রাম্প। এক প্রধান জরিপে দেখা গেছে জো বাইডেনের চেয়ে ১১ পয়েন্ট পিছিয়ে আছেন প্রেসিডেন্ট ট্রাম্প। আরেকটি জরিপে দেখা যায় ফ্লোরিডায় বাইডেনের চেয়ে ট্রাম্প ৩ পয়েন্ট পিছিয়ে আছেন। তবে ২০১৬ সালের মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে জরিপে এগিয়ে থাকলেও হিলারি ক্লিনটকে পরাজয় বরণ করে নিতে হয়। তবে নির্বাচনের আরো ১৮দিন বাকি থাকলেও ইতিমধ্যে রেকর্ড ২ কোটি ৩০ লাখ ভোটার আগাম ভোট দিয়েছেন। ট্রাম্প ও বাইডেন নিজেদের পছন্দের রাজ্যগুলোতে নজর দিচ্ছেন বেশি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ