Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

অবশেষে দাবানল নিয়ন্ত্রণে অতিরিক্ত সহায়তা অনুমোদন ট্রাম্প প্রশাসনের

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৭ অক্টোবর, ২০২০, ৮:৪৩ পিএম

ক্যালিফোর্নিয়ার অনুরোধে দাবানল নিয়ন্ত্রণে অতিরিক্ত সহায়তার অনুমোদন দিলো ট্রাম্প প্রশাসন।প্রথমে এই অনুরোধ বাতিল করে দিলেও, পরে ব্যাপক সমালোচনার মুখে সিদ্ধান্ত বদলায় কেন্দ্রীয় মার্কিন সরকার। এই ব্যাপারে পরে মধ্যস্থতা করেন রাজ্যের গভর্নর ও একজন জেষ্ঠ্য রিপাবলিকান কংগ্রেসম্যান। -আল জাজিরা, ফক্স, এবিসি
এক ইমেইলে হোয়াইট হাউজ মুখপাত্র জুড ডিরে বলেন, ক্যালিফোর্নিয়ার গভর্নর গেভিন নিউসম ও কংগ্রেসের সংখ্যালঘু দরনেতা কেভিন ম্যাকার্থি এই সহায়তার ব্যাপারে হোয়াইট হাউজকে রাজি করাতে সক্ষম হয়েছেন। তারা দেখিযেছেন, এই সহায়তা অনেক বেশি জরুরি। গত কয়েকমাস ধরে বড় ধরনের দাবানলে বিধ্ধস্ত যুক্তরাষ্ট্রের পশ্চিম উপকূল। সবচেয়ে ক্ষতিগ্রস্থ হয়েছে ক্যালিফোর্নিয়া ও অরেগান। লিফোনিয়াকে কয়েক বছর ধরে নিয়মিত বিরতিতেই দাবানল মোকাবেলা করতে হচ্ছে। এক প্রেস বিজ্ঞপ্তিতে নিউসম জানান, তিনি মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের দ্রুত সহায়তার জন্য তার প্রতি কৃতজ্ঞ। তিনি আরও জানান, সেপ্টেম্বরেই তিনি ট্রাম্পকে অনুরোধ করেছিলেন, আগুনে পর্যদুস্ত ৭টি কাউন্টিতে যেনো জরুরী অবস্থা জারি করে কেন্দ্র সরকার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ