Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মহাকাশ ভ্রমণে ‘নাগেট’!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৭ অক্টোবর, ২০২০, ১২:০৪ এএম

মহাকাশ ঘুরে এলো চিকেন নাগেট। জনপ্রিয় খাবারটি কেন মহাকাশ সফরে গিয়েছিল তা কেউ জানে না। কারণ, যারা পাঠিয়েছিলেন তারাও নাকি তা জানেন না বলে মন্তব্য করেছেন। ভাবছেন, এ কেমন গোলমেলে বিষয়! কিন্তু ঘটেছে এমনটাই।
ব্রিটিশ সুপার মার্কেট চেন ‘আইসল্যান্ড ফুডস’ গত ৫০ বছর ধরে চিকেন নাগেট বিক্রি করে আসছে। সম্প্রতি ৫০ বছর পূর্তি উদযাপন করতে একটি চিকেন নাগেটকে মহকাশ থেকেই ঘুরিয়ে নিয়ে এল তারা। নাগেটটি একাই মহাকাশ ঘুরে এসেছে। সেই ভিডিও আইসল্যান্ড ফুডসের ভেরিফায়েড টুইটার হ্যান্ডলে প্রকাশ করা হয়েছে। সেখানে দেখা গেছে, একটি নাগেটকে আকাশে পাঠানোর ব্যবস্থা করা হচ্ছে। সঙ্গে একটি ক্যামেরাও রয়েছে যেটি সারাক্ষণ নাগেটটির উপর নজর রাখছে। সেটি ১ লাখ ১০ হাজার ফুট উপরে পৌঁছে যায় বলে দাবি করা হয়েছে ভিডিওটিতে। এই পর্যন্ত পৌঁছতে সময় লাগে ৪৫ মিনিট। পরে আবার সেটি আস্তে আস্তে নেমে আসে মাটিতে। চিকেন নাগেটের যাত্রায় নজর রাখতে একটি দলও গঠন করা হয়েছিল। নেমে আসার পর সেটিকে উদ্ধার করা হয়। মহাকাশ থেকে ঘুরে আসা এই নাগেটের সঙ্গে ছবিও তোলেন তারা। কী ভাবে সেটিকে এত উঁচুতে পৌঁছে দেওয়া হয়েছিল সে সম্পর্কে অবশ্য বিস্তারিত কিছু লেখা হয়নি। ১৩ অক্টোবর প্রকাশ করা এই ভিডিওটি ইতিমধ্যেই ৪ লাখ ১৫ হাজারের বেশি বার দেখা হয়েছে। সেই সঙ্গে মজার মজার সব কমেন্ট আর অসংখ্য লাইক পড়ছে পোস্টটিতে। কেউ কেউ তো আবার লিখছেন, ২০২০ সালের সব থেকে ভাল খবর এটাই। সূত্র : ইউকে মিরর।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ