Inqilab Logo

শনিবার, ০৬ জুলাই ২০২৪, ২২ আষাঢ় ১৪৩১, ২৯ যিলহজ ১৪৪৫ হিজরী

ফরিদপুরে আদালতের আদেশ অমান্য করে ঘর নির্মাণের অভিযোগ

ফরিদপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৬ অক্টোবর, ২০২০, ২:০৯ পিএম

ফরিদপুর সদর উপজেলার অম্বিকাপুর ইউনিয়নের তালতলা বাজার সংলগ্ন আব্দুর রশিদ খানের জমির উপরে জোড় পূর্বক ঘর নির্মাণের চেষ্টা চালাচ্ছে একই এলাকার লুৎফর রহমান ( নান্নু খান ) ।
এই বিষয়ে আদালতে আব্দুর রশিদ খানের ছেলে তারেক খান মামলা করলে বিজ্ঞ আদালত কোতয়ালী থানার মাধ্যমে ফৌজদারী কার্যবিধির ১৪৪ ধারা মতে নোটিশ জারি করে যার সুত্র কোতয়ালী, পিঃ নং ঃ ৩৪২/২০২০ এবং বিজ্ঞ আদালতের স্মারক নং ৮৮৭ , তাং ০৭/১০/২০ ইং ।
কোতয়ালী থানার এ এস আই হামিদুর রহমান নোটিশের মাধ্যমে উভয় পক্ষকে শান্তি রক্ষা ভঙ্গ না করার নোটিশ দেন এবং যদি কেউ এই আদেশ ভঙ্গ করে তার বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে । আদালতের ঐ নোটিশ প্রদানের সাথে এই কথাও বলা হয়েছে আগামি ১৬/১১/২০ ইং বিজ্ঞ জেলা ম্যাজিস্টেট আদালত , ফরিদপুরের নিকট উভয় পক্ষের সাক্ষ্য প্রমাণাদি ও কাগজপত্র সহ হাজির থাকার জন্য নির্দেশ প্রদান করা হয়
সরেজমিনে শুক্রবার এলাকায় গিয়ে দেখা যায় , ১৪৪ ধারা জারিকৃত জমিতে ঘর নির্মাণের জন্য শ্রমিক মাটি কাটা হচ্ছে ।
মামলার বাদী তারেক খান জানান , ইতি পূর্বেও ঘর নির্মাণ করার জন্য চেষ্টা চালায় আমি বাধা দান করায় নান্নু খানের লোকজন আমার উপরে হামলা চালায় , ঐ হামলায় আমি গুরুতর আহত হয়ে ফরিদপুর মেডিকেল হাসপাতালে প্রায় ২ সপ্তাহ চিকিৎসাধীন ছিলাম। আজ ও ঐ কায়দায় জোর পূর্বক ঘর নির্মাণের চেষ্টা চালায় ।
এই বিষয়ে লুৎফর রহমান ( নান্নু খান ) জানান , আমি কোন আদালতের আদেশ অমান্য করি নাই , তিনি আরো বলেন ১৪৪ ধারা জারি হয়েছে অন্য দাগের জমিতে আমি যেই দাগে ঘর নির্মাণ করছি এই দাগ নালিশ কৃত সম্পত্তি না ইহা আমার ক্রয় কৃত সম্পত্তি ।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অভিযোগ

১৩ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ