Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

অন্যান্য মূল্যবোধ তখনই সংকটে পড়ে যখন জাতীয় নিরাপত্তা না থাকে : খামেনেয়ী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১২ অক্টোবর, ২০২০, ৬:৪৩ পিএম

ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহিল উজমা খামেনেয়ী বলেছেন, অন্যান্য মূল্যবোধ তখনই সংকটে পড়ে যখন জাতীয় নিরাপত্তা না থাকে । তিনি সোমবার সশস্ত্র বাহিনীর বিশ্ববিদ্যালয়গুলোর যৌথ শিক্ষা সমাপনী ভার্চুয়াল অনুষ্ঠানে এ কথা বলেন। খামেনেয়ী বলেন, ইরানের নিরাপত্তা নিশ্চিত করার পাশাপাশি সশস্ত্র বাহিনীর আরও অনেক দায়িত্ব রয়েছে। -ফারস

জনগণের সেবা করা সশস্ত্র বাহিনীর অন্যতম বড় দায়িত্ব। করোনা মহামারী মোকাবেলায় সশস্ত্র বহিনী সক্রিয়ভাবে মাঠে রয়েছে বলে তিনি জানান। আয়াতুল্লাহিল উজমা খামেনেয়ী বলেন, বাঁধ ও শোধনাগার নির্মাণসহ দেশের অবকাঠামোগত উন্নয়নে সশস্ত্র বাহিনীর ভূমিকা গুরুত্বপূর্ণ। এছাড়া দেশের স্বাস্থ্য ও চিকিৎসা খাতে সহযোগিতা দেওয়া সেনাবাহিনীর গুরুত্বপূর্ণ দায়িত্ব। করোনা মহামারী মোকাবেলায় সশস্ত্র বাহিনীর সক্রিয় অংশগ্রহণের প্রশংসা করেন তিনি। সর্বোচ্চ নেতা বলেন, সশস্ত্র বাহিনী মানুষের দৈনন্দিন সমস্যা মোকাবেলা এবং ত্রাণ তৎপরতায় ব্যাপক সহযোগিতা করছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ