Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

মানসিক অবসাদে ভুগছেন আমিরকন্যা ইরা খান

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১২ অক্টোবর, ২০২০, ১:১৩ পিএম | আপডেট : ১:১৯ পিএম, ১২ অক্টোবর, ২০২০

গেল কয়েকদিন ধরে খবরের শিরোনামে উঠে আসছেন বলিউড সুপারস্টার আমিরকন্যা ইরা খান। সোশ্যাল মিডিয়ায় ব্যক্তিগত বিষয়গুলো সবার সঙ্গে শেয়ার করতেই তাকে নিয়ে বি টাউনে রীতিমতো চর্চা শুরু হয়ে গিয়েছে। সম্প্রতি এক ভিডিও বার্তায় গেল ৪ চার বছর যাবৎ মানসিক অবসাদের কথা ভোগার কথা জানান খোদ আমির কন্যা। আর তাতেই ফের আলোচনায় উঠে এলেন ইরা।

গেল ১০ অক্টোবর ছিলো মানসিক স্বাস্থ্য দিবস। এদিন নিজের মানসিক স্বাস্থ্য নিয়ে কথা বলতে গিয়ে তিনি জানান, সবারই কিছু না কিছু বলার থাকে। জীবনে যা কিছু ঘটেছে তার অধিকাংশই বিভ্রান্তিকর এবং মানসিক চাপদায়ক। আবার কিছু বিষয় খুব সাধারণ, আবার কিছু কিছু সঠিক। আর সবমিলিয়ে আমাদের সকলের জীবনটাই এমন।

নিজের মানসিক অবসাদের কথা স্বীকার করে তিনি আরও বলেন, 'আমি ৪ বছরের বেশি সময় ধরে বিষণ্নতায় ভুগছি। স্পষ্টভাবে বলতে গেলে আমি ক্লিনিক্যালি ডিপ্রেসড। এরজন্য চিকিৎসকের পরামর্শ নিচ্ছি। কিন্তু এখন আমি অনেকটাই ভালো আছি।

ওই ভিডিও বার্তায় একাধিক প্রশ্ন ছুড়ে দিয়ে তিনি বলেন, 'কোন কারণে আমাকে বিষণ্নতায় ভুগতে হবে? আর আমি বিষণ্ন হওয়ার কে? আমার তো সবকিছুই আছে, তাই না!

বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবসে সবাইকে শুভেচ্ছা জানিয়ে ইরা বলেন, প্রয়োজনীয় কথা কখনো এককথায় শেষ হয়না। তবে আমি মানসিক স্বাস্থ্য নিয়ে কথা বলার মতো কিছু খুঁজে পেয়েছি। তাই এই যাত্রায় আপনারাও আমার সঙ্গে যুক্ত হতে পারেন। চলুন এই মুহুর্তে নানা বিষয় নিয়ে কথা বলা যাক। বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবসে সবাইকে ধন্যবাদ।

ইরা খানের ভিডিওটি দেখুন



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইরা খান
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ