Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

খোলার দাবিতে বিক্ষোভ

বরিশাল সোনারগাঁও টেক্সটাইল মিল

বরিশাল ব্যুরো : | প্রকাশের সময় : ১২ অক্টোবর, ২০২০, ১২:০০ এএম

দক্ষিণাঞ্চলের অন্যতম বৃহত শিল্প প্রতিষ্ঠান সোনারগাঁও টেক্সটাইল মিল খুলে দেয়াসহ শ্রমিকদের বকেয়া পাওনা পরিশোধ করে মিলটি চালুর দাবিতে গতকাল খান সন্স গ্রুপের কয়েকশ’ শ্রমিক বিক্ষোভ সমাবেশ ও মিছিল করে। পরে তারা জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি প্রদান করেছে। করোনা সংক্রমণ শুরুর সাথে সাথেই মালিকপক্ষ বিনা নোটিশে মিলটি লে-অফ ঘোষণা করে।

গতকাল নগরীর টাউন হলের সামনে সোনারগাঁও টেক্সটাইল শ্রমিক-কর্মচারী ব্যানারে আয়োজিত বিক্ষোভ সমাবেশে সভাপতিত্ব করেন বেল্লাল হোসেন। সমাবেশে অন্যান্যের মধ্যে জেলা কমিউনিস্ট পার্টির সাধারণ সম্পাদক দুলাল মজুমদার, জেলা বাসদের আহবায়ক প্রকৌশলী ইমরান হাবিব রুমন, সদস্য সচিব ডা. মনীষা চক্রবর্তী, ইউনাইটেড কমিউনিস্ট লীগের অধ্যাপক নৃপেন্দ্র নাথ বাড়ৈ, গণসংহতি আন্দোলনের দেওয়ান আব্দুর রশিদ নীলু, সোনারগাঁও টেক্সটাইল মিলের শ্রমিক হারুন শরিফ, ইমরান হোসেন ও লাইলী আক্তার বক্তব্য রাখেন। সমাবেশে একমাসের মধ্যে দাবি মানা না হলে বিক্ষোভকারীরা আগামী ১৮ ডিসেম্বর সোনারগাঁও টেক্সটাইল মিলের সামনে অবরোধ কর্মসূচি পালনের ঘোষণা দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টেক্সটাইল-মিল

১২ অক্টোবর, ২০২০
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ